জহুরুলের সেঞ্চুরি, চ্যাম্পিয়ন আবাহনীর বড় জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 04:28:35

ঠিক যাকে বলে পাত্তা না পাওয়া! তেমন ভঙ্গিতেই ম্যাচ হারলো বিকেএসপি। গেলবারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড এবারের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট শুরু করলো অনায়াস জয়ে। ম্যাচ জিতলো ৬০ রানের বড় ব্যবধানে। ব্যাট হাতে জয়ের নায়ক ওপেনার জহুরুল ইসলাম। ১৪৭ বলে লিগ শুরু করলেন জহুরুল হার না মানা ১২১ রানের সেঞ্চুরি দিয়ে।

মিরপুরে পুরো ম্যাচে একটাই কাজই শুধু সাফল্যের সঙ্গে করতে পারে বিকেএসপি; টস জয়। বোলিংয়ে বাকি সময়টায় তারা শুধু তাকিয়ে দেখে ‘বড় দল’ আবাহনীর দুই ব্যাটসম্যানের খেলা, আর বাকিদের আসা-যাওয়া! জহুরুলের ১৩ বাউন্ডারি ও ১ ছক্কায় অপরাজিত ১২১ এবং লোয়ার অর্ডারে মোহাম্মদ সাইফুদ্দিনের ৮০ বলে ৫৫ রানের সুবাদে আবাহনী ৫০ ওভারে ৯ উইকেটে ২১৬ রান তুলে। এই দুজন ছাড়া আবাহনীর ইনিংসে বাকি নয়জনের সংগ্রহ ৩৬ রান মাত্র! এদের মধ্যে আটজনই ফিরলেন সিঙ্গেল ডিজিটে!

বিকেএসপির সেরা বোলার আবু নাসের। ৩৯ রানে তার শিকার ৩ উইকেট।

বোলিংটা ভাল হলো বিকেএসপির। কিন্তু ম্যাচ জেতার জন্য আসল কাজেই যে ফ্লপ পুরো দল। জয়ের জন্য ২১৭ রানের মামুলি টার্গেট নিয়ে খেলতে নামা বিকেএসপি গুটিয়ে গেলো মাত্র ১৫৬ রানে। ৪০.৫ ওভারেই শেষ দলের ইনিংস। বলার মতো রান করলেন কেবল দুজন- ওপেনার রাতুল খান ৩৭ ও লেজের সারিতে অধিনায়ক আব্দুল কাইয়ুম অপরাজিত ৩৮।

নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অনুপস্থিতিতে বর্তমানে আবাহনীর অধিনায়কের দায়িত্ব পালন করছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এই ম্যাচে মোসাদ্দেক ছয়জন বোলার ব্যবহার করেন। ছয়জনই উইকেট পান!

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী: ২১৬/৯ (৫০ ওভারে, জহুরুল ১২১*, সাইফুদ্দিন ৫৫, মোসাদ্দেক ১৩, আবু নাসের ৩/৩৯)। বিকেএসপি: ১৫৬/১০ (৪০.৫ ওভারে, রাতুল ৩৭, কাইয়ূম ৩৮*, নাজমুল ৩/৪২, সানজামুল ২/৪১, সাব্বির ১/৩)। ফল: আবাহনী ৬০ রানে জয়ী। ম্যাচসেরা: জহুরুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর