আরিফুলের অলরাউন্ড কৃতিত্ব, প্রাইম ব্যাংকের জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 23:29:48

১৯৫ রানের সঞ্চয় নিয়েও দারুণ লড়াই করে খেলাঘর কল্যাণ সমিতি। বোলাররা জমিয়ে তোলে ম্যাচ। কিন্তু আরিফুল হকের ব্যাটিং দৃঢ়তায় জয় নিয়ে ফিরে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। ৫৩ বলে অপরাজিত ৩২ রান করে দলকে ২ উইকেটের জয়ের স্বস্তি এনে দেয় আরিফুল হকের ব্যাট। শুধু কি ব্যাটে? বল হাতেও ম্যাচের প্রথমভাগে দারুণ সাফল্য দেখান আরিফুল। ২৪ রানে ৪ উইকেট শিকার করেন। ব্যাটে-বলে মিরপুরে এই ম্যাচকে পুরোপুরি নিজের করে নিলেন এই অলরাউন্ডার।

টসে জিতে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব বোলিং বেছে নেয়। প্রথম বদলি বোলার হিসেবে আক্রমণে এসে দারুণ সাফল্য পান আরিফুল। ৭.৫ ওভারে মাত্র ২৪ রান খরচায় ৪ উইকেট পান তিনি। দলের আরেক স্পিনার অলক কাপালিও বল হাতে দুর্বার! ৬ ওভারে মাত্র ২০ রান দিয়ে ৩ উইকেট অলকের।

এই দুই লেগস্পিনারের ঘুর্ণিতে খেলাঘর কল্যাণ সমিতির স্কোর থেমে যায় ১৯৫ রানে। কোটার পুরো ৫০ ওভারও খেলতে পারেনি তারা।

রান তাড়ায় নামা প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের শুরুটা ভালই হয়। এনামুল হক বিজয় ও রুবেল মিয়ার ওপেনিং জুটিতে মিললো ৬৩ রান। কিন্তু এই জুটি ভাঙ্গতেই হঠাৎ হুড়মুড় করে ভেঙ্গে পড়ে প্রাইম ব্যাংকের ইনিংস। দেখতে না দেখতে ১৩২ রানে হাওয়া তাদের ৬ উইকেট!

বিপদে পড়া দলের হাল ধরেন আরিফুল হক ও শেষের ব্যাটসম্যান নাহিদুল ইসলাম। ৩৩ বলে ৩১ রান তুলে নাহিদুল ম্যাচে ইরফান হোসেনের তৃতীয় শিকার হয়ে ফিরলে শেষের দিকে ফের টেনশনে পড়ে প্রাইম ব্যাংকের ডাগআউট। আরিফুল সেই সঙ্কট কাটিয়ে দলকে সাফল্য উপহার দেন। ম্যাচে ফিনিসারের দায়িত্বও পালন করেন দক্ষতার সঙ্গে।

সংক্ষিপ্ত স্কোর: খেলাঘর কল্যাণ সমিতি: ১৯৫/১০ (৪৬.৫ ওভারে, অশোক ৩৫, নাজিমুদ্দিন ২৯, অমিত মজুমদার ৩৬, আরিফুল ৪/২৪, অলক ৩/২০)। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ১৯৬/৮( ৪৭ ওভারে, এনামুল ৩৭, রুবেল মিয়া ৪৬, আরিফুল ৩২* নাহিদুল ৩১, ইরফান হোসেন ৩/৪০)। ফল: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ২ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: আরিফুল হক।

এ সম্পর্কিত আরও খবর