ক্রিকেটার রবিউল হোসেন শিবলু বহিষ্কার

ক্রিকেট, খেলা

এসএম শহীদুল ইসলাম, বার্তা২৪,সাতক্ষীরা | 2023-08-30 22:00:58

অসদাচরণের দায়ে তিন বছরের জন্য বহিষ্কার হলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার শেখ রবিউল ইসলাম শিবলু। গত ৬ মার্চ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট সাব কমিটির চেয়ারম্যান অনিন্দিতা রায় স্বাক্ষরিত পত্রে তাকে বহিস্কারের সিদ্ধান্ত জানানো হয়েছে।

ক্রিকেট সাব কমিটির ৫ মার্চের সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী সাতক্ষীরা  জেলা ক্রীড়া সংস্থা পরিচালিত ক্রিকেট কার্যক্রমসহ সব ধরনের ক্রীড়া কার্যক্রম থেকে (খেলোয়াড়, টিম ম্যানেজার, কোচ) আগামী তিন বছরের জন্য শেখ রবিউল ইসলাম শিবলুকে বহিষ্কার করা হয়।

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট সাব কমিটি জানায়, অসদাচরণের অভিযোগে ক্রিকেটার রবিউল ইসলাম শিবলুকে ২৫ ফেব্রয়ারি শো’কজ করে  জেলা ক্রীড়া সংস্থা। তার জবাব সন্তোষজনক না হওয়ায় ক্রিকেট সাব কমিটি পরের সভায় তাকে তিন বছরের জন্যবহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, চলতি মৌসুমে জেলা ক্রিকেট দলে ডাক না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সাথে কয়েক দফায় চরম অসদাচরণ করেন রবিউল ইসলাম। এমন আরো কয়েকটি অসৌজন্যমুলক ঘটনার প্রেক্ষিতে জেলা ক্রীড়া সংস্থা তাকে শো’কজ করে।

এ বিষয়ে শিবলু বলেন -‘আমি কারোর সাথে খারাপ ব্যবহার করিনি। আমার কাছে জবাব চাওয়া হয়েছিল আমি উত্তর দিয়েছি। সন্তোষজনক না হলে  সেটি তাদের ব্যাপার।’

৩২ বছর বয়সী রবিউল ইসলাম শিবলু কিছুদিন আগে অবশ্য সাংবাদিকদের জানিয়েছিলেন-তিনি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এত কম বয়সে ক্রিকেট থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত কেন? এই প্রশ্নের উত্তরে রবিউল বলেছিলেন-‘মনে হচ্ছে ক্রিকেটকে দেয়ার মতো আমার আর কিছু নেই। তবে খেলোয়াড় হিসেবে ক্রিকেট ছাড়লেও ক্রিকেট কোচিংয়ের সঙ্গে আমি জড়িত থাকতে চাই।’

খুব সম্ভবত অভিমান থেকেই তার এই ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত। গেল বছর প্রিমিয়ার ক্রিকেটে কোন দল পাননি। এবছরও কোন দল তাকে নেয়নি। ২০১৪ সালের জিম্বাবুয়ে সফরে দল থেকে বাদ পড়েন। মাঝে ইনজুরিতেও পড়েন লম্বা সময়ের জন্য। যখন ফিরলেন তখন দেখলেন সঙ্গীরা অনেক দুর এগিয়ে গেছে। পাঁচ বছর জাতীয় দল থেকে বাইরে থাকার পর রবিউল সম্ভবত বাস্তবতা মানছেন-জাতীয় দলে তার আর ফেরার কোন সুযোগ নেই। আর এবার তো জেলার ক্রিকেট থেকেও নিষিদ্ধ হলেন। শুধু মাঠের ক্রিকেট নয়, মাঠের বাইরেরও ক্রিকেটের সব কর্মকাণ্ড থেকে!
 
লর্ডসে ২০১০ সালে অভিষিক্ত হওয়া এই পেসার ৯ টেস্টে ২৫ উইকেট শিকার করেছেন।

এ সম্পর্কিত আরও খবর