এক তরফা ম্যাচ, আবাহনীর বড় জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 16:03:19

একেই বলে অসম ম্যাচ!

আবাহনীর ২৮৫ রানের জবাবে উত্তরা স্পোর্টিং ক্লাব ৯৬ অলআউট। ১৮৯ রানে আবাহনীর এই জয় জানাচ্ছে ছিঁটেফোঁটাও ম্যাচ জমেনি। গোটা ম্যাচ থেকে শুধু টসে জয়ের সুখ নিয়েই ফিরতে পেরেছে উত্তরা। ব্যাট-বলে আবাহনীর অভিজ্ঞতার সামনে হাওয়ায় উড়ে গেছে নবাগত উত্তরা স্পোর্টিং ক্লাব।

ফতুল্লার খান সাহেব ওসমান স্টেডিয়ামে আবাহনীকে বড় সঞ্চয় এনে দেন দলের শীর্ষ সারির ব্যাটসম্যানরা। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জহুরুল ইসলাম অমি দ্বিতীয় ম্যাচেও ৮২ বলে ৪৫ রান করেন। মিডলঅর্ডারে বাকি তিন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত ও সাব্বির রহমান ব্যাট হাতে উত্তরার বোলিং নিয়ে যা করলেন তাকে বলে-উপভোগ!

শান্ত খেললেন ৮৪ বলে ৮৩ রানের ইনিংস। যাতে ছিলো ৭ বাউন্ডারি ও ২ ছক্কা। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের ব্যাট হাসলো ৬৫ বলে ৬৪ রানের ইনিংসে। তবে সবচেয়ে উপভোগ্য ইনিংস এলো সাব্বির রহমানের ব্যাটে। মাত্র ৩৫ বলে সমান ৪ ছক্কা ও বাউন্ডারিতে সাব্বির অপরাজিত ৬১ রানে।

শীর্ষ ব্যাটসম্যানদের এই ব্যাটিং আনন্দে আবাহনী ২৮৫ রানের বিশাল সংগ্রহ দাড় করালো। সাতজন বোলার ব্যবহার করেও উত্তরা স্পোর্র্টিং ক্লাব আবাহনীর ব্যাটিং আনন্দে কোন বাধা তৈরি করতে পারেনি। উত্তরার সফল বোলার নাহিদ হাসান। ১০ ওভারে ৭০ রানের বড় খরচা দিয়ে ৩ উইকেট পান তিনি।

বোলিংয়ের মতো ব্যাটিংয়েও ছন্নছাড়া পারফরমেন্সে কাটলো উত্তরার এই ম্যাচ। দ্বিতীয় ওভার থেকে সেই যে উইকেট পতন শুরু হলো সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারলো না তারা। ৩৩ ওভারে মাত্র ৯৬ রানেই অলআউট। সাত নম্বরে ব্যাট করতে নামা সাকির হোসেন শুভ্রকে কেবল ব্যাটসম্যান মনে হলো; ৩১ বলে ২৪ রান।

পেসার রুবেল হোসেন ১৬ রানে ৩ উইকেট নিয়ে শুরুতেই উত্তরার ব্যাটিং তছনছ করে দেন। ব্যাটিংয়ের পর বল হাতেও এই ম্যাচে ভাল দক্ষতা দেখান সাব্বির রহমান। ৫ ওভারের স্পেলে ১৪ রানে তার শিকার ২ উইকেট। অলরাউন্ড নৈপূণ্যে ম্যাচ সেরার ট্রফি উঠে সাব্বিরের হাতে।

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী: ২৮৫/৬ (৫০ ওভারে, জহুরুল ৪৫, শান্ত ৮৩, সৈকত ৪, সাব্বির ৬১*, নাহিদ ৩/৭০)। উত্তরা স্পোর্টিং ক্লাব: ৯৬/১০ (৩৩ ওভারে, রেজা আলী ১৬, সাকির হোসেন শুভ্র ২৪, রুবেল ৩/১৬, সাব্বির ২/১৪, আরিফুল হাসান ২/১৪)। ফল: আবাহনী ১৮৯ রানে জয়ী। ম্যাচ সেরা: সাব্বির রহমান।

এ সম্পর্কিত আরও খবর