নিউজিল্যান্ডে যাচ্ছেনই না সাকিব

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:31:33

সম্ভাবনার মৃত্যু হয়েছিল আগেই। বাকী ছিল শুধুই আনুষ্ঠানিকতা। সোমবার নিশ্চিত জানা গেল, নিউজিল্যান্ড সফরে এবার আর যেতেই পারছেন না সাকিব আল হাসান। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে তার খেলার সামান্য সম্ভাবনাটুকুও শেষ।

যদিও নিজেকে ফিরে পেতে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কিছুদিন ধরেই অনুশীলন করে যাচ্ছেন সাকিব আল হাসান। পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে করছেন জিম। বলও হাতে নিয়েছেন। তৃতীয় টেস্টের জন্যই প্রস্তুত হচ্ছিলেন। কিন্তু এবার জানা গেল- নিউজিল্যান্ড সফরে শেষ টেস্টেও নিয়মিত অধিনায়ককে পাচ্ছে না দল।

সোমবার গণমাধ্যমের সামনে বিসিবি পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানিয়ে দিলেন সেই দুঃসংবাদ! বলেন, ‘আমরা ওর যে মেডিকেল প্রতিবেদন পেয়েছে, তাতে আগামী ২০ মার্চের আগে সাকিব ফিরতে পারবে না। কয়েকদিন ট্রেনিং করবে। এরপরই দেখা যাবে কোন অবস্থায় থাকবে ও। এটা বলে দিতে পারি নিউজিল্যান্ডে যাচ্ছে না সাকিব।’

নিউজিল্যান্ডে সিরিজের দ্বিতীয় টেস্টে এখন খেলছে বাংলাদেশ। ১৬ মার্চ, শনিবার থেকে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। দ্বিতীয় টেস্ট মিস করলেও দলের সঙ্গেই আছেন চোটে থাকা উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সিরিজের শেষ টেস্টে তার খেলার সম্ভাবনা রয়েছে। 

এবারের নিউজিল্যান্ড সফরে যাওয়াই হলো না সাকিবের। গত বিপিএলের ফাইনালে ব্যাট করতে গিয়ে আঙুলে চোট পান তিনি। তারপর থেকেই আছেন মাঠের বাইরে। তবে ফিট হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে পারেন সাকিব। ২৩ মার্চ শুরু হবে ভারতের এই ফ্রাঞ্চাইজি লিগ। যেখানে এবারো সাকিব খেলবেন সানরাইজার্স হায়দারাবাদের হয়ে।

এ সম্পর্কিত আরও খবর