রকিবুলের ব্যাটে মোহামেডানের আরেকটি জয়

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-23 19:04:59

একটা ব্যাপার এবারের লিগে বেশ ধারাবাহিক। দলের ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল টানা ব্যর্থ হচ্ছেন, রকিবুল হাসান বড় রান পাচ্ছেন এবং তাদের দল মোহামেডান সাফল্য পাচ্ছে! খেলাঘরকে ৪ উইকেটে হারিয়ে মোহামেডান চলতি ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে টানা দ্বিতীয় ম্যাচ জিতলো। যথারীতি মোহাম্মদ আশরাফুল এই ম্যাচেও ব্যাট হাতে ব্যর্থ! আর টানা দ্বিতীয় ম্যাচেও দলের জয়ে ব্যাট হাতে নায়ক অভিজ্ঞ রকিবুল হাসান।

খেলাঘরের ২২৫ রানের স্কোর টপকে যেতে ব্যাট হাতে সবচেয়ে বড় ভুমিকা রাখেন রকিবুল হাসান। ৮৯ বলে অপরাজিত ৮৬ রানের চমৎকার ইনিংস খেলেন রকিবুল। আশরাফুল জায়গা বদলে পাঁচ নম্বরে নেমে সতর্কতার সঙ্গে শুরু করেও আউট হন। ২২ বলে মাত্র ১০ করেন মোহামেডানের সাবেক এই অধিনায়ক।

টসে হেরে খেলাঘর ব্যাটিং করতে নামে। দলের ২২৫ রানের সঞ্চয়ে মিডলঅর্ডারে মোসাদ্দেক ইফতিখার রাহী ১১৩ বলে ৮৭ রানের চমৎকার ইনিংস খেলেন। ওয়ানডাউনে নামা অজিত মজুমদারের ৫১ বলে ৩৭ রান তাকে ভাল সমর্থন দেয়। দলের ভারতীয় রিক্রুট অশোক মানেরিয়ার ২৬ রান ছাড়া বাকিদের অবদান তেমন কিছু হয়নি।

সোহাগ গাজী ৪১ রানে ৩ উইকেট নিয়ে এই ম্যাচে মোহামেডানের সেরা শিকারি। আলাউদ্দিন বাবু ও কাজী অনিক ইসলাম ২টি করে উইকেট পান। পায়ে চোট নিয়ে ৫.১ ওভারের বেশি বল করতে পারেননি অনিক।

রান তাড়ায় নেমে মোহামেডানের দুই ওপেনার অভিষেক মিত্র ও আব্দুল মজিদ ভাল শুরু এনে দেন। ওপেনিং জুটিতে রান মিললো ৬৪। অভিষেক ২৭ রানে ফিরেন। মজিদ করেন ৪০ রান। আশরাফুল ১০ রানে ব্যর্থ হয়ে ফিরলে রকিবুল হাসানের সঙ্গে জুটি বাঁধেন নাফিদ চৌধুরী। এই জুটির ৮৩ রান দলকে জয়ের পথ দেখায়।

সংক্ষিপ্ত স্কোর: খেলাঘর: ২২৫/১০ (৪৭.৩ ওভারে, অজিত ৩৭, মোসাদ্দেক ৮৭, মানেরিয়া ২৬, সোহাগ গাজী ৩/৪১, আলাউদ্দিন বাবু ২/৪২, অনিক ২/১৯)। মোহামেডান: ২২৮/৬ (৪৯.২ ওভারে, মজিদ ৪০, রকিবুল ৮৬*, নাফিদ ৩৭, রবিউল হক ২/৪১, তানভীর ২/৪১)। ফল: মোহামেডান ৪ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: রকিবুল হাসান।

এ সম্পর্কিত আরও খবর