সৃষ্টিকর্তার দয়ায় তামিম মুশফিকরা বেঁচে গেছেন: মাশরাফি

ক্রিকেট, খেলা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-16 13:40:59

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় জাতীয় দলের ক্রিকেটাররা অল্পের জন্য রক্ষা পেয়েছেন, তারা সবাই নিরাপদে আছেন বলে জানিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এ সময় তিনি দেশবাসীকে ক্রিকেটারদের জন্য দোয়া করার আহবানও জানান।

শুক্রবার (১৫ মার্চ) গাজীপুর কাপাসিয়ায় তারাগঞ্জ মাঠে সূযোর্দয় স্পোটিং ক্লাবের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিউজিল্যান্ডে আজ ভয়ংকর এক ঘটনা ঘটে গেল তামিম, মুশফিক, মিরাজদের সঙ্গে। মসজিদে যাচ্ছিলেন তারা জুমার নামাজ পড়তে। এমন সময় দেখেন কয়েকজন রক্তমাখা শরীর নিয়ে মসজিদ থেকে বেরোচ্ছেন। মসজিদে ঢোকার ঠিক আগমুহূর্তে অজ্ঞাত এক নারী এসে তামিমদের সতর্ক করে জানান যে মসজিদের ভেতরে গোলাগুলি হচ্ছে, এখন ভেতরে যাওয়া ঠিক হবে না।

ওই ঘটনায় এখন পর্যন্ত প্রাণ গেছে ৪৯ জনের, অনেকেই আহত। আর ৩-৪ মিনিট আগে মসজিদে পৌঁছলে খারাপ কিছু ঘটে যেতো তামিম, মুশফিকদের সঙ্গেও। সৃষ্টিকর্তার দয়ায় তারা বেঁচে গেছেন। এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই।

মাশরাফি বলেন, এলাকার বিত্তবানরা এগিয়ে আসুন। সবাই মিলে এই সূর্যদয় স্পোটিং ক্লাবের উন্নয়নে কাজ করেন। যাতে এখান থেকে ভালো ভালো প্লেয়ার বের হয়ে ভবিষ্যতে আমাদের জাতীয় দলে খেলে দেশের এবং এলাকার সুনাম বয়ে আনতে পারে। আমি সার্বিকভাবে আপনাদের সহযোগিতা করবো। প্রথমবারের মত তারাগঞ্জে এসেছি আশা করি সামনে আরও অনেকবার আসবো।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, পৃথিবীতে যারা বড় বড় ক্রিকেট প্লেয়ার তারা সবাই বড়লোক। অথচ বিশ্বের একজন নামকরা খেলোয়ার বাংলাদেশের সফল অধিনায়ক তিনি (মাশরাফি) কিন্তু বড়লোক নয়। এমনকি তার কোন ব্যাংকে কোটি কোটি টাকা নেই । মাশরাফি এতটাই সাধারণ।

তিনি আরও বলেন, মাশরাফি যত টাকা ইনকাম করেছে তিনি সব টাকা এলাকার গরীব দুঃখী মানুষের কাছে বিলি করে দিয়েছেন। নিজের কাছে কোন টাকা রাখে নাই। তাই প্রধানমন্ত্রী নড়াইল থেকে তাকে মনোনয়ন দিয়েছেন। নড়াইল বাসী দল মত নির্বিশেষে তাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন।

এ সময় নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার ঘটনার তীব্র নিন্দাও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর