২৯৫ রান করেও মোহামেডানের হার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 02:50:07

মিরপুরের মাঠে ২৯৫ রানকে বড় মানতেই হবে। কিন্তু বড়সড় সেই স্কোর গড়েও ম্যাচে হার বাঁচাতে পারলো না মোহামেডান। দারুণ দক্ষতায় সেই স্কোর টপকে লিজেন্ডস অব রূপগঞ্জ ম্যাচ জিতলো ৪ উইকেটে।

লিগে এটা মোহামেডানের প্রথম হার। এই হারের সঙ্গে মোহামেডান আরেকবার জানলো ম্যাচ জিততে হলে ভালো বোলিংও লাগে। ম্যাচে সেই 'ভালো' আর পায়নি মোহামেডান। দলের শীর্ষ চার বোলার প্রত্যেকেই ওভার প্রতি ৬-এর বেশি রান খরচা করেন। এক সঙ্গে সব বোলারদের খরুচে এই বোলিংই মোহামেডানের ম্যাচ হারার অন্যতম কারণ।

তবে বিপদে পড়া দলকে কিভাবে উদ্ধার করতে হয়, ম্যাচ জিতিয়ে আনতে হয় ব্যাট হাতে এই ম্যাচে সেই প্রমাণটা রাখলেন নাইম ইসলাম ও ঋষি ধাওয়ান। এই দুজনের হাফ সেঞ্চুরিই লিজেন্ডস অব রূপগঞ্জকে ম্যাচে জয় উপহার দেয়। অবশ্য শেষের দিকে ব্যাট হাতে জাকির আলী অনিকের ২৬ বলে অপরাজিত ৩৪ রানের ইনিংসও ম্যাচ ফিনিশিংয়ের কাজ করে।

মিরপুরে টসে জিতে রূপগঞ্জ বোলিং বেছে নেয়। ওপেনার আব্দুল মজিদের ১২৬ বলে ১০৭ রানের সেঞ্চুরি মোহামেডানকে বড় স্কোরের পথেই রাখে। কিন্তু মিডল অর্ডারে তুষার ইমরান, রকিবুল হাসান ও ইরফান শুকুর বেশি কিছু করতে পারেননি।

ঠিক তখনই দায়িত্বটা কাঁধে তুলে নেন নাদিফ চৌধুরী। সমান ৪ ছক্কা ও বাউন্ডারিতে নাফিদ চৌধুরী ৪৬ বলে ৬৪ রান করেন। আর শেষের দিকে মোহামেডানের শ্রীলঙ্কান রিক্রুট চতুরঙ্গা ডি সিলভা মাত্র ৯ বলে অপরাজিত ২৩ রান যোগ করে দলের স্কোরকে তিনশ'রকাছে পৌঁছে দেন। চতুরঙ্গার এই ২৩ রানের মধ্যে ছক্কাই ছিলো ৩টি।

মোহামেডানের বিশাল রানের পিছু নেমে ১১২ রানে শুরুর চার উইকেট হারিয়ে ফেলে ম্যাচ থেকেই ছিটকে পড়ার মুখে পড়ে রূপগঞ্জ। ব্যাট হাতে দলের সেই সঙ্কটে রুখে দাঁড়ান নাইম ইসলাম (৯২ বলে ৮৫ রান) ও ঋষি ধাওয়ান (৬১ বলে ৫১ রান)। পঞ্চম উইকেট জুটিতে এই দুজনের যোগ হওয়া ৯৯ রান রূপগঞ্জের ম্যাচ জয়ের কারিগর।

সংক্ষিপ্ত স্কোর: মোহামেডান: ২৯৫/৭ (৫০ ওভারে, মজিদ ১০৭, নাদিফ ৬৪, শহীদ ৩/৭০)। লিজেন্ডস অব রূপগঞ্জ: ২৯৬/৬ (৪৯.২ ওভারে, মুমিনুল ৫৫, নাইম ইসলাম ৮৫, ঋষি ধাওয়ান ৫১, জাকির আলী ৩৪*, শফিউল ২/৬৫)। ফল: রূপগঞ্জ ৪ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: নাইম ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর