মোহামেডানকে অনায়াসে হারালো আবাহনী

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 16:23:11

একেই বলে ম্যাড়মেড়ে ম্যাচ!

 স্কোরবোর্ডে ৭ উইকেটে ২৪৭ রান তুলতেই যেন মোহামেডানের ব্যাটিংয়ের জিহবা বেরিয়ে গেল। আর বোলিংয়ে তো পুরো দল নিঃশ্বাস নিতে না পারার কষ্টে হাসফাঁসের ভঙ্গিতে সময় কাটালো!

 যে কায়দায় আবাহনী ৬ উইকেটে এই ম্যাচ জিতলো তাতে স্কোরকার্ডে ব্রাকেট দিয়ে আলাদা করে তারা লিখে রাখতেই পারে-সহজ জয়! মোহামেডানের ২৪৭ রান টপকে যাওয়ার পঞ্চাশ ভাগ কাজ আবাহনী সুসম্পœ করে ফেলে ওপেনিং জুটিতেই। জহুরুল ইসলাম অমি ও সৌম্য সরকারের ওপেনিং জুটিতে আবাহনী তুলে নিলো ১৯.৫ ওভারে ১০৫ রান। ৫৪ বলে ৪৩ রান করেন সৌম্য। আর ব্যাটিংয়ে ম্যাচ জয়ে আবাহনীর সবচেয়ে বড় অবদান রাখেন জহুরুল ইসলাম। ১৩১ বলে ১২ বাউন্ডারিতে ৯৬ রান করে জহুরুল। যেভাবে খেলছিলেন তাতে চলতি লিগে দ্বিতীয় সেঞ্চুরির স্পপ্ন ছড়াচ্ছিলো তার ব্যাট। শাহাদাত হোসেনের বলে সেঞ্চুরি থেকে ৪ রান আগে ফিরেন জহুরুল।
 
তবে ততক্ষনে আবাহনী ম্যাচ জয়ের আনন্দ শুরু করে দিয়েছে প্রায়। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ও সাব্বির রহমান ফিনিসারের দায়িত্ব সারেন।

  মিরপুরে এই ম্যাচের কোনকিছুই মোহামেডানের সঙ্গে যে গেলো না। না ব্যাটিং, না বোলিং এমনকি সকালের টসও! টসে জিতে আবাহনী বোলিং বেছে নেয়। দ্ইু ওপেনার লিটন দাস ও আব্দুল মজিদ উইকেটে সেট হয়ে আউট হলেন। লিটন ফিরলেন ৩৮ বলে ২৭ রান করে। মজিদের ৬৭ বলে ২৬ রানের কষ্টকর ইনিংস শেষ হলো মোসাদ্দেক হোসেন সৈকতের নিরীহ স্পিনে!

মিডলঅর্ডারে মোহামেডানের দুই ব্যাটসম্যান ইরফান সুকুর ও অধিনায়ক রকিবুল হাসানের ব্যাটে বড় রানের স্বপ্ন ছড়ায়। কিন্তু এই দুজনে নিজেদের হাফসেঞ্চুরির পরপর আউট হওয়ার পর মোহামেডানের ইনিংস বড় করার ‘বড় দায়িত্ব’ কেউ যে নিতেই পারলেন না।
 
মোহামেডানের ব্যাটিং অর্ডারও কিছুটা বিস্ময় ছড়ায় এই ম্যাচে। জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল এই ম্যাচে ৮ নম্বরে ব্যাট করতে নামেন। তখন ইনিংসের ৪৮ নম্বর ওভার চলছে! ব্যাটসম্যানের কোটায় খেলা আশরাফুলের মানের একজন ব্যাটসম্যান কেন আট নম্বরে ব্যাট করতে নামবেন?

লিগে শুরুর তিন ম্যাচ জয়ী মোহামেডান পরের তিন ম্যাচেই হারলো। আর আবাহনী ছয় ম্যাচে একটি হার এবং পাঁচটি জয় নিয়ে পয়েন্টের শীর্ষস্থানটা এখনো দখলে রেখেছে।
 
সংক্ষিপ্ত স্কোর: মোহামেডান: ২৪৭/৭ (৫০ ওভারে, লিটন ২৭, মজিদ ২৬, শুকুর ৫৭, রকিবুল ৫১, চতুরঙ্গা ৩২, সোহাগ গাজী ২৭, সাইফুদ্দিন ৩/৩১, নাজমুল ইসলাম ৩/২৯)। আবাহনী: ২৫৪/৪ (৪৭.৩ ওভারে, জহুরুল ৯৬, সৌম্য ৪৩, ওয়াসিম জাফর ৩৮, মোসাদ্দেক ১৮*, সাব্বির ২১*, শাহাদাত ২/৫৯)। ফল: আবাহনী ৪ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: জহুরুল ইসলাম অমি।

এ সম্পর্কিত আরও খবর