রাজ্জাকের স্পিনে পয়েন্টের শীর্ষে প্রাইম ব্যাংক

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-17 18:57:51

মিরপুরে সবার নজর ছিলো এনামুল হক বিজয়ের ব্যাটে। ঢাকা লিগে টানা চতুর্থ ম্যাচে সেঞ্চুরির রেকর্ড কি গড়তে পারবেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের অধিনায়ক? এই অপেক্ষায় সবাইকে রেখেছিলেন এনামুল। শুরুটা ভাল হলেও রেকর্ডটা অবশ্য গড়তে পারলেন না তিনি। ৫০ বলে তার অপেক্ষার ইনিংস শেষ হলো ৩৬ রানে। তবে ম্যাচ শেষে এনামুলের হাসিটা বেশ চওড়া দেখাল-তার দল জিতেছে যে এই ম্যাচে বড় ব্যবধানে।

মিরপুরে প্রাইম ব্যাংকের ৫৭ রানের এই জয় তাদের তুলে এনেছে পয়েন্ট তালিকার শীর্ষে।

সকালে টসে জিতে উত্তরা স্পোর্টিং ক্লাব বৃষ্টিভেজা উইকেটে প্রাইম ব্যাংককে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। বৃষ্টির কারণে এই ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৩৮ ওভারে।

প্রাইম ব্যাংকের ৭ উইকেটে ২৩০ রানের স্কোরে ব্যাট হাতে মূখ্য ভুমিকা রাখেন মিডলঅর্ডার ব্যাটসম্যান আল আমিন (জুনিয়র)। ৪৭ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় আল আমিন দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন। ফর্মে থাকা দলের ভারতীয় ব্যাটসম্যান অভিমূন্য ঈশ্বরায়ন করেন ৩৫ রান। সালমান হোসেরন ৪২ বলে ৩৭ এবং শেষের দিকে নাজমুল হোসেন মিলনের দ্রতগতিতে অপরাজিত ২৫ রানের সুবাদে প্রাইম ব্যাংক বেশ চ্যালেঞ্জিং স্কোরই দাড় করায়।

ব্যাট হাতে জবাবটা ভালই দিচ্ছিলো উত্তরা। কিন্তু উত্তরার ব্যাটিংয়ের মুল শক্তি হলো টপঅর্ডার। দলের শীর্ষ সেই ব্যাটসম্যানরা বিদায় নিতেই উত্তরা ম্যাচে খেই হারিয়ে বসে। শুরুর তিন ব্যাটসম্যান উইকেটে সেট হয়েও ইনিংস বড় করতে পারেননি। স্পিনার আব্দুর রাজ্জাকের স্পিন সামাল দিতেই পারেনি উত্তরা। ৮ ওভারে ১ মেডেনসহ মাত্র ১৫ রানে ৪ উইকেট শিকার করেন অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার।

সাত নম্বরে ব্যাট করতে নামা শেখ হুমায়ূন ৪০ বলে অপরাজিত ৩৯ রান নিয়ে এক প্রান্তে দাড়িয়ে দেখেন অন্যপ্রান্তে দলের ব্যাটসম্যানদের আসা-যাওয়া!

সংক্ষিপ্ত স্কোর: প্রাইম ব্যাংক: ২৩০/৭ (৩৮ ওভারে, এনামুল ৩৬, অভিমূন্য ৩৫, আল আামিন (জুনি.) ৬০, সালমান ৩৭, মিলন ২৫*, আনিসুল ইসলাম ইমন ৩/২৪)। উত্তরা স্পোর্টিং: ১৮২/৮ (৩৮ ওভারে, আনিসুল ইসলাম ইমন ৩৩, শেখ হুমায়ূন ৩৯*, রাজ্জাক ৪/১৫)। ফল: প্রাইম ব্যাংক ৫৭ রানে জয়ী। ম্যাচ সেরা: আব্দুর রাজ্জাক।


এ সম্পর্কিত আরও খবর