ব্রাদার্সের হাসির জবাবে প্রাইম ব্যাংকের অট্টহাসি!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 09:29:31

লাঞ্চের বিরতিতে স্কোরবোর্ডের দিকে তাকিয়ে সন্তুষ্টির হাসি হাসছিলেন ব্রাদার্স ইউনিয়নের ব্যাটসম্যানরা। হাসিটা মানায়ও তাদের বেশ। স্কোরবোর্ডে ৩৩০ রান তুলে তো তাদের হাসারই কথা! এর মধ্যে আবার দুটো সেঞ্চুরি!

তবে এই ম্যাচ শেষে যে অট্টহাসি হাসলো প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব! ব্রাদার্সের ৩৩০ রান টপকে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ম্যাচ জিতল পাঁচ উইকেটে। ব্রাদার্সের দুই সেঞ্চুরির জবাবে প্রাইম ব্যাংক চার হাফসেঞ্চুরিতে ম্যাচ জিতে নিল। বড় এই বাধা টপকে প্রাইম ব্যাংক পয়েন্ট তালিকার শীর্ষে নাম লেখাল আবাহনী ও রূপগঞ্জের সঙ্গে।

মিরপুরে টসে জিতে ব্রাদার্স ইউনিয়নকে ব্যাটিংয়ে পাঠায় প্রাইম ব্যাংক। ব্রাদার্স ওপেনার জুনায়েদ সিদ্দিকী ম্যাচের দ্বিতীয় ওভারেই ফিরে গেলেন। কিন্তু ব্যাটিংয়ের বাকি সময়টা ব্রাদার্সের যেভাবে কাটলো, তাতে টস জিতে তাদের ব্যাটিংয়ে পাঠানোর জন্য আক্ষেপে পুড়ে মরছিলেন প্রাইম ব্যাংক অধিনায়ক এনামুল!

ওপেনার মিজানুর রহমান এবং ওয়ানডাউনে ফজলে রাব্বী দুজনে মিলে প্রাইম ব্যাংকের বোলারদের নিয়ে খেলা করলেন যেন! মিজানুর আট বাউন্ডারি ও পাঁচ ছক্কায় ১০৯ বলে করলেন পাক্কা ১০০। ফজলে মাহমুদ ১০২ বলে সেঞ্চুরি পুরো করার পর ধুমধাড়াক্কা ব্যাটিং শুরু করলেন।

তার সঙ্গে এই উৎসবে যোগ দিলেন দারুণ ফর্মে থাকা ইয়াসির আলী। ইয়াসির মাত্র ৩৩ বলে নিজের হাফসেঞ্চুরি পেলেন। শেষ পর্যন্ত ৩৭ বল খেলে ৩ ছক্কা ও ৬ বাউন্ডারিতে ৬১ রানে অপরাজিত ছিলেন তিনি। আর ফজলে মাহমুদ ১৪৭ বল খেলে করলেন হার না মানা ১৪৯ রান। ৮ বাউন্ডারি ও ৫ ছক্কায় এটি ফজলে মাহমুদের লিস্ট ‘এ’ তে ক্যারিয়ার সেরা স্কোর।

চলতি লিগের শুরুটা রাব্বীর মোটেও ভাল হয়নি। শুরুর পাঁচ ম্যাচে মাত্র একটি হাফসেঞ্চুরি। আর সর্বশেষ দুই ম্যাচে দুই শূন্য! সেই তিনিই ফর্মে ফিরলেন অপরাজিত ১৪৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে।

জিততে হলে করতে হবে ৩৩১ রান। আর শুরুটা হলো প্রাইম ব্যাংকের বাজেভাবে। ওপেনার সালমান ডাগআউটে ফিরলেন ১৩ রান তুলে। দ্বিতীয় উইকেট জুটিতে এনামুল হক বিজয় ও অভিমুন্য ঈশ্বরায়নের ব্যাটে প্রাইম ব্যাংক বড় কিছু করার স্বপ্ন দেখে। ৪৭ বলে ৫৪ রান তুলে এনামুল হক বিজয় আউট হলেন।

তবে সেই সমস্যা বুঝতে দিলেন না ঈশ্বরায়ন, আল আমিন ও অলক কাপালি। ঈশ্বরায়ন করলেন ৯৬ বলে ৯০ রান। আল আমিনের ব্যাট হাসলো ৪৭ বলে ৫২ রানে। অলক কাপালি চলতি লিগে নিজের সেরা ব্যাটিং করলেন এই ম্যাচে। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে কাপালির ব্যাট ঝলসে উঠলো ৬৫ বলে ৮২ রানের হার না মানা ইনিংসে। ৫ উইকেট ম্যাচ জিতে প্রাইম ব্যাংক যখন মাঠ ছাড়ছে তখনো তাদের ইনিংসের ৭ বল বাকি!

সম্মিলিত ব্যাটিং শক্তি কিভাবে দলকে বড় স্কোরের চ্যালেঞ্জ জেতায়Ñ সেই উদাহরণই দেখালো প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ৫ উইকেটের এই জয়ে।

সংক্ষিপ্ত স্কোর: ব্রাদার্স: ৩৩০/২ (৫০ ওভারে, মিজানুর রহমান ১০০, ফজলে মাহমুদ ১৪৯*, ইয়াসির আলী ৬১*)। প্রাইম ব্যাংক: ৩৩১/৫ (৪৮.৫ ওভারে, এনামুল হক ৫৪, ঈশ্বরায়ন ৯০, আল আমিন ৫২, অলক কাপালি ৮২*, নাহিদুল ২৩*, সাজেদুল ৩/৭০)। ফল: প্রাইম ব্যাংক ৫ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: ফজলে মাহমুদ।

এ সম্পর্কিত আরও খবর