সিটির জয়ের দিনে ম্যানইউর স্বস্তি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 23:22:50

দলের সেরা তারকারা যখন ছন্দে থাকেন তখন তো সাফল্য ধরা দেবেই! দুর্দান্ত ফুটবলের পসরা সাজিয়ে দলকে একের পর এক জয় এনে দিচ্ছেন ম্যানচেস্টার সিটির ফুটবলাররা। শিরোপা জয়ের পথে দারুণ দাপটে এগিয়ে যাচ্ছে পেপ গার্দিওলার দল। শনিবার রাতে সার্জিও আগুয়েরো ও বের্নার্দো সিলভা দাপটে ফুলহ্যামকে (২-০) হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে ফিরে এসেছে সিটি।

লিগের আরেক ম্যাচে স্বস্তির হাসিমুখেই মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ২-১ গোলে ওয়াটফোর্ডকে হারাল রেড ডেভিলরা। দলের হয়ে গোল দুটি করেছেন মারকাস র‌্যাশফোর্ড ও অ্যান্তোনিও মার্সিয়াল।

ফুলহ্যামের বিপক্ষে অবশ্য আরো বড় জয় দেখতেই গ্যালারিতে বসেছিলেন সিটির ভক্তরা। কিন্তু অবনমনের শঙ্কায় থাকা দলটির বিপক্ষে গোল উৎসব করতে পারেনি ফেভারিটরা। তবে খেলার শুরু থেকে শেষ পুরোটাতেই দাপট ছিল তাদের। কিন্তু দলটি একের পর এক গোল মিসের মহড়াও দিয়ে গেছে।

তবে খেলার পঞ্চম মিনিটে অবশ্য লিড নেয় সিটি। আগুয়েরোর পাস থেকে বল পেয়ে গোল করতে ভুল করলেন না বের্নার্দো সিলভা। এরপর ২৭তম মিনিটে সিটির ব্যবধান দ্বিগুণ করে ফেলে সিটি। সতীর্থ সিলভা বাড়ানো পাস ধরে গোল করেন আগুয়েরো (২-০)।

ছন্দে থাকা এই আর্জেন্টাইন এনিয়ে এবারের প্রিমিয়ার লিগে করলেন ১৯ গোল। গোলদাতাদের তালিকায় শীর্ষে তিনিই।

এই জয়ে ৩১ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। এক পয়েন্ট কম নিয়ে এরপরই লিভারপুল। টটেনহ্যাম হটস্পার ৬১ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

৩১ ম্যাচে ৬১ পয়েন্ট ম্যানচেস্টার ইউনাইটেডেরও। তবে গোল গড়ে তাদের অবস্থান চতুর্থ স্থানে। লিগের শুরুতে পথ হারালেও এখন ঠিকই নিজেদের খুঁজে পেয়েছে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি। আসছে মৌসুমে সরাসরি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার পথেই আছে দল।

শনিবার খেলার ২৮তম মিনিটে দলকে এগিয়ে দেন র‌্যাশফোর্ড। সতীর্থ লুক শয়ের বাড়ানো পাস ধরে দুর্দান্ত এক গোল স্বস্তি এনে দেয় ম্যানইউ শিবিরে। এরপর খেলার ৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্সিয়াল।

যদিও ৯০তম মিনিটে ব্যবধান কমিয়ে ম্যাচ জমিয়ে তোলে ওয়াটফোর্ড। কিন্তু শেষ রক্ষা হয়নি। হাসিমুখে জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ।

 

এ সম্পর্কিত আরও খবর