নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর বাতিল

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 17:47:44

১০ এপ্রিল বাংলাদেশ সফরে আসার কথা ছিলো নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলের। তবে পূর্বনির্ধারিত সফরে আসছে না তারা। সফরটা বাতিল করেছে নিউজিল্যান্ড। কারণ হিসেবে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে-ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার সেই মানষিক ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেনি তারা। তাই এই সফরে আপাতত বাতিল করা হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন রবিবার (৩১ মার্চ) সাংবাদিকদের জানান-‘ নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে তারা এই পূর্বনির্ধারিত সফরে আসছে না। তাই কিছু সময়ের জন্য এই সফর আপাতত স্থগিত করা হয়েছে। বোঝা যাচ্ছে ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলার সেই ধকল এখনো তারা কাটিয়ে উঠতে পারেনি। তাছাড়া তরুণ ক্রিকেটারদের বাবা-মায়েরও একটা উদ্বেগের বিষয় আছে। সার্বিক অবস্থার প্রেক্ষিতে এই ধরনের সিদ্ধান্ত অস্বাভাবিক কোন ঘটনা নয়।’

নিউজিল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের এই সফরে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিলো। চিটাগংয়ের জহুর আহমেদ চৌধুরী ষ্টেডিয়াম ও কক্সবাজারের শেখ কামাল আর্ন্তজাতিক ক্রিকেট ষ্টেডিয়ামকে এই ম্যাচগুলোর জন্য প্রস্তুত করা হচ্ছিলো।

গত ১৫ মার্চ ক্রাইস্টচার্চ টেস্ট শুরুর আগের দিন হ্যাগলি ওভালের কাছের একটি মসজিদে একজন সন্ত্রাসী অতর্কিতে হামলা চালিয়ে ৪৯ জন মানুষকে হত্যা করে। বাংলাদেশ ক্রিকেট দলের ক্রিকেটাররাও সেই মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন। তবে ক্রিকেটারা সেখানে নামাজ পড়তে যাওয়ার মিনিট কয়েক আগে সেই সন্ত্রাসী সেখানে হামলা চালায়। সামান্য সময়ের হেরফের হওয়ায় ভয়াবহ সেই সন্ত্রাসী হামলা থেকে রক্ষা পান বাংলাদেশের ক্রিকেটাররা। তবে সেই ঘটনার প্রেক্ষিতে মানষিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন দলের ক্রিকেটাররা। ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল ঘোষণা করা হয়। বাংলাদেশ দল পরদিন দেশে ফিরে আসে।

এ সম্পর্কিত আরও খবর