এক মৌসুমে পাঁচ লালকার্ড!

ফুটবল, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 17:16:55

একটা দুটো নয়, একেবারে গুনে গুনে পাঁচটা লালকার্ড! স্কটিশ ফুটবল লিগের রেঞ্জার্স ক্লাবে খেলা কলম্বিয়ান ফুটবলার আলফ্রেডো মোরেলসের নতুন নাম এখন ‘মিঃ রেডকার্ড!’

তার এই লালকার্ড পাওয়ার অভ্যাসে ভীষণ বিরক্ত রেঞ্জার্সের কোচ স্টিভেন জেরার্ড। এতই ক্ষেপেছেন জেরার্ড যে বলেই বসেছেন-‘আমি আর ব্যাপারটা মেনে নিতে পারছি না। অনেক হয়েছে বাপু, আর না। তার হয়ে আমি আর লড়তে পারছি না!’

মোরেলস লালকার্ড পাচ্ছেন আর দল বিপদে পড়ছে-এটা যেন নিয়মিত ব্যাপারই হয়ে দাড়িয়েছে। কখনো ম্যাচের শুরুতে, আবার কখনো মাঝবিরতিতে তার এই লালকার্ড দেখে মাঠ ছাড়ায় ম্যাচের বাকি সময়টুকু ১০ জন নিয়ে খেলতে হচ্ছে রেঞ্জার্সকে। ফলে বাধ্য হয়ে আক্রমণের পরিকল্পনা থেকে সরে এসে রক্ষণের দিকে বাড়তি মনোযোগ দিতে হচ্ছে কোচকে। পুরো ম্যাচের পরিকল্পনা বদলে ফেলতে হচ্ছে তাকে মোরেলসের লালকার্ডের কারণে।

তার গোল রেঞ্জার্সকে অনেক ম্যাচ জেতাচ্ছে। কিন্তু সেই সঙ্গে তার মেজাজি ফুটবলের কারণে লালকার্ড দলের সঙ্কটও বাড়াচ্ছে। কোন সন্দেহ নেই দারুণ প্রতিভাবান ফুটবলার কলম্বিয়ার এই তারকা। কিন্তু নিজের রাগী মেজাজকে যে তিনি নিয়ন্ত্রণে রাখতে পারছেন না।
স্কটিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ২৯টি গোল করেছেন মোরেলস। দলকে জেতাতে প্রায় সময় মুখ্য ভুমিকা রাখছেন তিনি। কিন্তু তাই বলে পাঁচ ম্যাচে লালকার্ড। তাও আবার এক মৌসুমেই!

এই পাঁচ লালকার্ডের আর তিনটিই তিনি পেয়েছেন আবেরদিন ক্লাবের বিপক্ষে। আবেরদিনের বিপক্ষে চলতি মৌসুমে তিনটি ম্যাচ খেলে রেঞ্জার্স। এই তিনটিতেই একটা ঘটনা কমন-মোরেলসের লালকার্ড!

মৌসুমে তার লালকার্ডের শুরুটা হয় স্কটিশ প্রিমিয়ার ফুটবলে গত ৫ আগস্ট আবেরদিনের বিপক্ষে ম্যাচে। সেই ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ইউরোপা লিগের গ্রুপ পর্বে এফসি ইউএফএ’র বিপক্ষে ৩০ আগস্ট মৌসুমে তার দ্বিতীয় লালকার্ড দেখেন মোরেলস। এই ম্যাচটিও ১-১ গোলে ড্র হয়। ৫ ডিসেম্বর আবেরদিনের বিপক্ষে প্রিমিয়ার লিগের ফিরতি ম্যাচে আরেকটি লালকার্ড দেখেন তিনি। মৌসুমে এটি ছিলো তার তৃতীয় লালকার্ড। সেই ম্যাচে রেঞ্জার্স ০-১ গোলে হেরে যায় আবেরদিনের বিপক্ষে। চতুর্থ লালকার্ডের ঘটনা ঘটে চলতি বছর ৬ ফেব্রুয়ারি। আবেরদিনের বিপক্ষে ম্যাচে দুটি গোল করার পর ফাউলের অপরাধে তাকে লালকার্ড দেখে মাঠ ছাড়তে হয়। এই ম্যাচ জেতে রেঞ্জার্স ৪-২ গোলে।
মৌসুমে নিজের পঞ্চম লালকার্ড দেখেন মোরেলস ৩১ মার্চ। স্কটিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সেলটিকের বিপক্ষে ম্যাচটি হারে রেঞ্জার্স ২-১ গোলে। ম্যাচের ৩১ মিনিটের সময় সেলটিকের অধিনায়ক স্কট ব্রাউনের মুখে কনুইয়ের গুঁতো দিয়ে নিজের সর্বশেষ লালকার্ড দেখেন মোরেলস।

-সর্বশেষ?

আরো তো ম্যাচ আছে!

৩১ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে স্কটিশ প্রিমিয়ার লিগে রেঞ্জার্স এখন দ্বিতীয় অবস্থানে।

এ সম্পর্কিত আরও খবর