আবাহনীর দাপটে উড়ে গেল খেলাঘর

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 14:30:40

ম্যাচ শেষে আবাহনী ভাবতেই পারে এত বেশি রান ও পরিশ্রমের কি প্রয়োজন ছিল? খেলাঘর তো দাড়াতেই পারেনি পুরো ম্যাচে। আবাহনীর ২৬২ রানের জবাবে খেলাঘর শেষ ১৩০ রানে। ১৩২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতলো আবাহনী।

সাভারে একতরফা এই ম্যাচে একমাত্র হাফ সেঞ্চুরি করা ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। ৭৯ বলে ৬০ রান করে ম্যাচ সেরা হন নাজমুল। মিডল অর্ডারে বেশ ভাল ফর্মে থাকা সাব্বির রহমান হাফ সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন মাত্র ১ রানের জন্য। ৭ বাউন্ডারিতে তার ৪৯ বলে ৪৯ রান জানান দিলো ব্যাটিং অর্ডারে একটু উপরের দিকেও রান পান তিনি। অলরাউন্ডার কোটায় খেলা মেহেদি হাসান মিরাজও এই ম্যাচে রান পেলেন। ৫৪ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় মিরাজের ৪৭ রানের পরিশ্রমী ইনিংস আবাহনীকে ২৬২ রানের স্বস্তি দায়ক সঞ্চয় এনে দিলো।

বড় ব্যবধানে এই ম্যাচটা হারলেও খেলাঘরের বরিউল হকের জন্য দিনটা স্মরণীয় হয়ে থাকলো। এই মিডিয়াম পেসার চলতি লিগে দ্বিতীয়বারের মতো ম্যাচে পাঁচ উইকেট পেলেন। ৬৪ রানে ৫ উইকেট পান রবিউল হক। চলতি লিগে ৮ ম্যাচে তার মোট শিকার সংখ্যা দাঁড়ালো ১৯ উইকেটে।

খেলাঘর তৃতীয় ওভারেই প্রথম উইকেট হারায়। দ্বিতীয় উইকেট জুটিতে কিছুটা প্রতিরোধ গড়ে। কিন্তু ৫৩ রান যোগ করে দ্বিতীয় উইকেটের পতনের পরই ব্যাটিংয়ে তাদের পতনের শুরু। সানজামুল ইসলামের স্পিন সামালই দিতে পারেনি খেলাঘরের ব্যাটসম্যানরা। সানজামুল ৩৬ রানে ৪ এবং মেহেদি মিরাজ ১৮ রানে ২ উইকেট নিয়ে মূলত খেলাঘরের খেলা সাঙ্গ করে দেন।

৮ ম্যাচে মাত্র এক জয় নিয়ে খেলাঘর এখন পয়েন্ট তালিকার সর্বনিম্ন। আর আবাহনী সমান সংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্টের শীর্ষে।

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী: ২৬২/১০ (৪৮.৪ ওভারে, নাজমুল ৬০, সাব্বির ৪৯, মেহেদি ৪৭, রবিউল ৫/৬৪, ইরফান ৩/৪২)। খেলাঘর: ১৩০/১০ (৩২.৫ ওভারে, শাহরিয়ার ৩২, মোসাদ্দেক ৩৬*, সানজামুল ৪/৩৬, মেহেদি ২/১৮)। ফল: আবাহনী ১৩২ রানে জয়ী। ম্যাচ সেরা: নাজমুল হোসেন শান্ত।

এ সম্পর্কিত আরও খবর