১৩ লাখ রুপি জরিমানা করুণারত্নের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 11:17:40

নিষেধাজ্ঞার মুখে পড়তে হয়নি দিমুথ করুণারত্নেকে। লঘু শাস্তিতেই রক্ষা শ্রীলঙ্কান টেস্ট অধিনায়কের। মদ্যপ হয়ে ড্রাইভিং করে দুর্ঘটনা ঘটিয়ে লাইসেন্স বাতিল হলেও জেল কিংবা ক্রিকেট ম্যাচে নিষেধাজ্ঞা কোনটাই হয়নি এই ব্যাটসম্যানের। পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার পর জামিনে থাকা করুণারত্নের অর্থ জরিমানা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

গত রোববার তার রেঞ্জ রোভারের ধাক্কায় তিন চাকার একটি গাড়ির ড্রাইভার ও আরোহী আহত হন। এরপর রাজধানী কলম্বোর বরেলা অঞ্চল থেকে আটক করা হয় করুণারত্নেকে। যারা আহত হয়েছেন তারা অবশ্য এখন অনেকটাই সুস্থ। এ কারণেই অর্থ জরিমানাতে বেঁচে গেলেন করুণারত্নে।

শাস্তি হিসেবে সাড়ে সাত হাজার মার্কিন ডলার জরিমানা হলো করুণারত্নের। শ্রীলঙ্কার মুদ্রায় যা প্রায় সোয়া ১৩ লাখ রুপি। জরিমানার অঙ্কটা একটি টেস্টের ম্যাচ ফির সমান।

একইসঙ্গে সতর্ক করে দেওয়া হয়েছে করুণারত্নেকে। বিশ্বকাপের আগে এমন ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা জানালেন, ‘সামনে বিশ্বকাপের মতো বড় একটি আসর। এমন সময়ে এ ধরনের মাঠের বাইরের এমন কাণ্ড মেনে নেওয়া যায় না। অধিনায়ককে শাস্তি দেওয়ার মাধ্যমে দলের অন্য সবাইকেও কঠোর সতর্কবার্তা দিতে চাই আমরা।’

এই কাণ্ডের জন্য এরইমধ্যে ক্ষমা চেয়েছেন করুণারত্নে। তিনি বলেন, ‘কলম্বোতে আমি যে গাড়িটিতে করে বাড়ি ফিরছিলাম দুর্ভাগ্যজনক ভাবে তা একটি দুর্ঘটনার মুখে পড়ে। প্রথমে আমি সেই গাড়িটির মালিকের কাছে ক্ষমা চেয়েছি। আমি যা করেছি তা কোনওভাবে শ্রীলঙ্কান জাতীয় ক্রিকেটার হিসেবে যায় না। নিজের কৃতকর্মের জন্য সবার কাছে ক্ষমা চাইছি।’

৩০ বছর বয়সী করুণারত্নে শ্রীলঙ্কার হয়ে ৬০টি টেস্ট খেলে করেন ৪,০৭৪ রান। সর্বোচ্চ রানের ইনিংস ১৯৬। ১৭টি ওয়ানডেতে খেলে করেন ১৯০ রান। ধারণা করা হচ্ছে- তার নেতৃত্বেই ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে খেলতে পারে শ্রীলঙ্কা।

এ সম্পর্কিত আরও খবর