ওয়াহাব-আকমল নেই পাকিস্তান বিশ্বকাপ দলে

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 16:00:29

চূড়ান্ত দল নয়, পাকিস্তানের ২৩ সদস্যের প্রাথমিক দলেই চমক রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে নির্বাচকরা রাখেন নি দুই অভিজ্ঞ ক্রিকেটার ওয়াহাব রিয়াজ ও উমর আকমলকে। ৩০ মে থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে দেখা যাবে না এই দুই ক্রিকেটারকে। বিশ্বকাপের দল চূড়ান্ত করার আগে ফিটনেস টেস্টের জন্য ডাক পাওয়া ২৩ জনের মধ্যে জায়গা হয়নি তাদের।

১৫ এবং ১৬ এপ্রিল পাকিস্তানের জাতীয় ক্রিকেট একাডেমিতে ফিটনেস টেস্ট দিতে ২৩ ক্রিকেটারকে ডেকেছেন নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক। প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে বসেই ঠিক করা হয়েছে এই দল।

দল উমর আকমলের না থাকাটা নিয়েই বেশি আলোচনা হচ্ছে। কারণ পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে তিনি। রান পাচ্ছেন নিয়মিত। তারপরও নির্বাচকরা ডাকেন নি তাকে। দলে নেই আহমেদ শেহজাদও। তবে আছেন ব্যাটসম্যান আসিফ আলি।

আগামী ১৫-১৬ এপ্রিল ফিটনেস পরীক্ষা শেষে ১৮ এপ্রিল ঘোষিত পাকিস্তানের হবে বিশ্বকাপের চূড়ান্ত দল। ২৩ এপ্রিল ইংল্যান্ডের পথে দেশ ছাড়বে পাকিস্তান দল।

প্রস্তুতি পর্বে  ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে দলটির।

পাকিস্তানের প্রাথমিক দল-

সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, আবিদ আলি, আসিফ আলি, বাবর আজম, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, ইয়াসির শাহ ও উসমান খান শিনওয়ারি।

এ সম্পর্কিত আরও খবর