ম্যানসিটিকে পেছনে ফেলে শীর্ষে লিভারপুল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 16:33:15

বাজে শুরুর পর শেষ পর্যন্ত অসাধারণ জয় তুলে নিয়েছে লিভারপুল। প্রতিপক্ষের মাঠে শুরুতে পিছিয়ে পড়েছিল অলরেডরা। কিন্তু ম্যাচ শেষে ঠিকই হাসিমুখ দলটির। দুর্দান্ত দাপটে ইংলিশ প্রিমিয়ার লিগে শুক্রবার রাতে সাউদাম্পটনের বিপক্ষে ৩-১ গোলের জয় তুলে নেয় লিভারপুল। এই জয়ে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে ফের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে গেলো এনফিল্ডের ক্লাবটি।

ম্যাচে লিভারপুলের হয়ে গোল দুটো করেন মোহাম্মদ সালাহ ও জর্ডান হেন্ডারসন।

প্রতিপক্ষের মাঠে ৯মিনিটেই অবশ্য পিছিয়ে পড়ে ইয়ুর্গেন ক্লপের দল। শেন লংয়ের গোলে আনন্দে মাতে সাউদাম্পটন। ইংলিশ প্রিমিয়ার লিগে এই আইরিশ ফুটবলারের এটি ৫০ নম্বর গোল।

অবশ্য এরপরই দুর্দান্ত ফুটবলের পসরা সাজিয়ে ঘুরে দাঁড়ায় লিভারপুল। ৩৬তম মিনিটে সমতাসূচক গোল পেয়ে যায় দলটি। সতীর্থ ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের ভাসানো ক্রসে নাবি কেইতার দারুণ এক হেড (১-১)। লিভারপুলে যোগ দিয়ে ২৮ নম্বর ম্যাচে এসে গোল পেলেন তিনি।

এক পর্যায়ে অবশ্য মনে হচ্ছিল ড্র হতে যাচ্ছে এই ম্যাচ। ঠিক তখনই ৮০তম মিনিটে অলরেড শিবিরে স্বস্তি নিয়ে আসেন সালাহ। হেন্ডারসনের পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন এই তারকা স্ট্রাইকার। এবারের প্রিমিয়ার লিগে এটি তার ১৮ নম্বর গোল। সর্বোচ্চ গোলদাতার তালিকায় দুই নম্বরে আছেন তিনি।

৮৬ মিনিটে এসে আরেকটি গোল পায় লিভারপুল। এবারের গোলদাতা হেন্ডারসন। তার গোলের পর হাসিমুখেই মাঠ ছাড়ে ফেভারিট দলের ফুটবলাররা।

এই জয়ে ৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে লিভারপুল। ৮০ পয়েন্ট নিয়ে এরপরই ম্যানচেস্টার সিটি। ৬৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে টটেনহ্যাম হটস্পার। ৬৩ পয়েন্ট নিয়ে এরপরই আর্সেনাল। ম্যানচেস্টার ইউনাইটেড ৬১ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে।

এ সম্পর্কিত আরও খবর