গোয়েন্দা নজরদারিতে লঙ্কান ক্রিকেটাররা!

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 19:31:01

হঠাৎ করেই যেন লঙ্কান ক্রিকেটের চেইন অব কমান্ড ভেঙে পড়েছে। চন্ডিকা হাথুরুসিংহে কোচ হিসেবে নাম লেখানোর পরও দলটাকে শৃংখলায় আনতে পারেন নি। ক্রিকেটারদের একের পর এক কাণ্ডে বিব্রত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ও ভক্তরা। নতুন করে এবার নারী কেলেঙ্কারির খবর ভাসছে বাতাসে। আর সেই ঘটনার তদন্তে মাঠে নেমেছেন গোয়েন্দারাও!

ম্যাচ ফিক্সিং, মাঠের বাইরে বেপরোয়া চলাফেরা আর আর্থিক কেলেঙ্কারি নতুন নয় লঙ্কান ক্রিকেটে। এখন এসব মাত্রা ছাড়িয়েছে। তার সঙ্গে যোগ হয়েছে নারী কেলেঙ্কারি নিয়ে নতুন বিতর্ক! ভারতের বিভিন্ন জুয়াড়ির সঙ্গে জড়িত থাকা ও একাধিক লঙ্কান ক্রিকেটারের সঙ্গে অনৈতিক সম্পর্কে গড়া এক নারীর খোঁজ পেয়েছে দেশটির গোয়েন্দা সংস্থা।

যদিও ক্রিকেটার কিংবা ওই নারী কারোর নামই প্রকাশ করেনি গোয়েন্দা সংস্থা। নজরে রাখা হয়েছে সন্দেহভাজনদের। তাদের আশঙ্কা-দেশটির ক্রিকেটে কলঙ্ক লাগাতে তৎপর ওই নারী। ভারতীয় জুয়াড়িদের সঙ্গে মিলে স্থানীয় ক্রিকেটারদের প্রভাবিতও করে যাচ্ছেন!

অবশ্য বছর দুইয়েক আগে উত্তাপ ছড়িয়েছিল শ্রীলঙ্কার ক্রিকেটে। জিম্বাবুয়ে সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) তদন্তে লঙ্কান ক্রিকেটে অর্থ জালিয়াতির খবর প্রকাশ পায়। এরপর আইসিসি এন্ডি করাপশন ইউনিটের তদন্তে সহযোগিতা না করার শ্রীলঙ্কার সাবেক টেস্ট অধিনায়ক সানাৎ জয়সুরিয়াকে ক্রিকেটের সব কর্মকাণ্ড থেকে থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

এইতো দিন কয়েক আগেই শ্রীলঙ্কান টেস্ট অধিনায়ক দিমুথ করুণারত্নে মদ্যপ হয়ে ড্রাইভিং করে দুর্ঘটনা ঘটিয়ে আলোচনায় আসেন। লাইসেন্স লাইনেন্স বাতিলের সঙ্গে সাড়ে সাত হাজার মার্কিন ডলার জরিমানাও হয় তার।

এ সম্পর্কিত আরও খবর