আবাহনীকে উড়িয়ে শীর্ষে রূপগঞ্জ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 22:30:10

বড় ম্যাচে এসে বড় ব্যবধানেই হারলো আবাহনী লিমিটেড!

ব্যাটে-বলে লিজেন্ডস অব রূপগঞ্জের সামনে দাড়াতেই পারেনি আবাহনী। মিরপুরে ৬ উইকেটে এই ম্যাচ জিতে রূপগঞ্জ এখন ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে।

১০ ম্যাচ শেষে রূপগঞ্জের পয়েন্ট ১৮। সমান সংখ্যাক ম্যাচে আবাহনীর পয়েন্ট ১৬। চলতি লিগে এটি আবাহনীর দ্বিতীয় হার।

টসে হেরে ব্যাটিংয়ে নামা আবাহনী প্রথম বল থেকে সেই যে ব্যাটিং ব্যর্থতায় পড়ে-সেই সঙ্কট থেকে আর বেরিয়ে আসতে পারেনি। শুভাশীষ রায় ও মোহাম্মদ শহীদের ওপেনিং স্পেলের পেস বোলিং আবাহনীর ব্যাটসম্যানরা মুখ থুবড়ে পড়ে। শুরুর তিন উইকেটের তিনটি উপড়ে দেন শুভাশীষ। আর মোহাম্মদ শহীদের সাত ওভারের প্রথম স্পেল ছিলো মনে রাখার মতো। ৭ ওভারে ৪ মেডেনসহ মাত্র ১০ রানে ২ উইকেট।

শুরুর এই দুই বোলারাই আবাহনীর ব্যাটিং লাইনআপ ছিন্নভিন্ন করে দেন।

২৯ রানে ৫ উইকেট হারানো আবাহনী শেষমেষ থেমে যায় ১২২ রানে। কোটার পুরো ৫০ ওভারও খেলতে পারেনি আবাহনী। মোসাদ্দেক হোসেন সৈকত দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন। সঙ্গী হিসেবে মাঝে কিছুটা সময় মোহাম্মদ মিঠুনকে পেয়েছিলেন মোসাদ্দেক। মিঠুন ৫৫ বল খেলে  ৩৮ রানে ফিরে আসার পর বাকি সময় একাই আবাহনীকে টেনে নিয়ে চলেন মোসাদ্দেক।

শুভাশীষ ও শহীদ আবাহনীর ব্যাটিং ধসিয়ে দেয়ার কাজটা শুরু করেন। আর স্পিনার নাবিল সামাদ ও দলের তৃতীয় পেসার মুক্তার আলী সেই মিশনে ফিনিসার হিসেবে আর্বিভুত হন। ৮ ওভারে ৩৭ রানে ৩ উইকেট নিয়ে শুভাশীষ জানিয়ে দিলেন ‘বড় ম্যাচের বড় তারকা’ তিনিই!

আবাহনীর মামুলি এই সঞ্চয় টপকে যাওয়ার অর্ধেক কাজটুকু সুসম্পন্ন করে ফেলে রূপগঞ্জের ওপেনিং জুটি। মেহেদি মারুফ ও মোহাম্মদ নাঈম প্রথম উইকেটে ৬২ রান যোগ করেন। জয়ের কাছাকাছি পৌছানোর সময় রূপগঞ্জ বেশ কয়েকটি উইকেট হারিয়ে ফেলে। কিন্তু জয়ের লক্ষ্য এতই কম ছিলো যে ম্যাচ রূপগঞ্জের ম্যাচ জয়ের পথে সেটা কোন বাধা হতে পারেনি। লো-স্কোরিং ম্যাচে মেহেদি মারুফ ৮৫ বলে ৫৯ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী: ১২২/১০ (৩৯.১ ওভারে, সৌম্য ১৪, মিঠুন ৩৮, মোসাদ্দেক ৪০*, মাশরাফি ১৫, শুভাশীষ ৩/৩৭, শহীদ ২/১১, নাবিল ২/১৫)। রূপগঞ্জ: ১২৫/৪ (২৬.৫ ওভারে, মেহেদি মারুফ ৫৯, নাঈম ২২, মুমিনুল ১৭, নাজমুল ১/৩৩, সাব্বির ১/১৩)। ফল: রূপগঞ্জ ৬ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: শুভাশীষ রায়।

এ সম্পর্কিত আরও খবর