কোহলির হারের হাফডজন পুরো

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-30 04:54:41

ছয়টা ম্যাচ খেললো রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। হারলো ছয়টিতেই! এবারে আইপিএল সত্যিকার অর্থেই বিরাট কোহলি ও ব্যাঙ্গালোরের জন্য ভয়াবহ দুঃস্বপ্নের অন্য নাম।

সর্বশেষ ম্যাচে রোববার রাতে (৭ এপ্রিল) ব্যাঙ্গালোর হারলো দিল্লি ক্যাপিটালের কাছে। তাও আবার নিজ মাঠেই। পেছনের এই ছয় ম্যাচের দুই একটিতে ব্যাঙ্গালোর সামান্য কিছু প্রতিদ্ব›িদ্বতা তৈরি করতে পেরেছে, কিন্তু বাকি ম্যাচে প্রতিপক্ষের কাছে পাত্তাই পায়নি। ভারতীয় জাতীয় দলের অধিনায়ক হিসেবে বিরাট কোহলির সাম্প্রতিক সময়টা কেটেছে সাফল্যের তরীতে চড়ে। কিন্তু আইপিএলে অধিনায়ক হিসেবে তিনি ব্যর্থতার প্রতীক! এখন পর্যন্ত আইপিএলের শিরোপা জেতা হয়নি তার।

চিন্নাস্বামী স্টেডিয়ামে রোববার রাতের ম্যাচের ব্যাঙ্গালোর ৮ উইকেটে ১৪৯ রানের স্কোর গড়ে। দলের সর্বোচ্চ ৪১ রান করেন কোহলি নিজেই। এবি ডি ভিলিয়ার্স ও মার্কোস স্টয়নিস ব্যাট হাতে এই ম্যাচে ব্যর্থ। মঈন আলী মিডলঅর্ডারে ১৮ বলে ৩২ রান করায় দলের স্কোর একশ’র কোটা পার করে।

স্পিন উইকেটে ব্যাঙ্গালোরের ব্যাটসম্যানরা মোটেও দক্ষতার সঙ্গে ব্যাটিং করতে পারেনি। উইকেট রক্ষায় অতিমাত্রায় সর্তকতার সঙ্গে ব্যাট করতে গিয়ে সবমিলিয়ে ৪২টি ডটবল দেয় তারা।

ব্যাটিংয়ের শুরুটাই হয় ব্যাঙ্গালোরের ধীর লয়ে। প্রথম ৩ ওভারে রান উঠে মাত্র ১৮। এই উইকেটে ১৬০ রানের স্কোরকে নিরাপদ ভাবছিলেন কোহলি। কিন্তু দল যে অতদুর যেতে পারলো না। কাসিগো রাবাদা ৪ ওভারে ২১ রানে ৪ উইকেট নিয়ে ব্যাঙ্গালোরের ব্যাটসম্যানদের আটকে রাখেন।

বাজে ব্যাটিংয়ের মতো ফিল্ডিংয়েও বাজে সময় কাটে ব্যাঙ্গালোরের। শ্রেয়াস আয়ারের ক্যাচ মিস করে ব্যাঙ্গালোর ৮ রানে। সুযোগটা কাজে লাগিয়ে শ্রেয়াস ৫০ বলে ৬৭ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। ৪ উইকেট অক্ষত রেখে ব্যাঙ্গালোরের রান টপকে যায় দিল্লি।
টানা ছয় ম্যাচের ছয়টিতে হেরে এবারের আইপিএল থেকে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের কার্যত ছুট্টি হয়ে গেলো।

সংক্ষিপ্ত স্কোর: রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর: ১৪৯/৮ (২০ ওভারে, কোহলি ৪১, মঈন আলী ৩২, রাবাদা ৪/২১, মরিস ২/২৮)। দিল্লি ক্যাপিটাল: ১৫২/৬ (১৮.৫ ওভারে, শ্রেয়াস ৬৭, সাইনি ২/২৪)। ফল: দিল্লি ক্যাপিটাল ৪ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: কাসিগো রাবাদা।

এ সম্পর্কিত আরও খবর