ফিরেই গোল রোনালদোর, আয়াক্সের মাঠে ড্র জুভেন্টাসের

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 10:35:47

বড় ম্যাচের বড় তারকা তিনি! ৫ ম্যাচ পর চোট কাটিয়ে মাঠে ফিরেই যোগ্যতার পরিধিটা ফের দেখিয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার দুর্দান্ত ফুটবলেই রক্ষা। আয়াক্সের মাঠ থেকে স্বস্তির ড্র নিয়ে ফিরতে পেরেছে জুভেন্টাস। সিআর-সেভেনের গোলেই এগিয়ে গিয়েছিল তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটি। এরপর সেই ব্যবধান ধরে রাখতে না পারলেও হাসিমুখ ঠিকই থাকছে জুভ সমর্থকদের। কারণ প্রতিপক্ষের মাঠ থেকে ড্র নিয়ে ফিরতে পারাটা মন্দ নয়!

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে বুধবার ইয়োহান ক্রুইফ অ্যারেনায় আয়াক্সের সঙ্গে ১-১ গোলে ড্র করে জুভেন্টাস। ১৬ এপ্রিল নিজেদের মাঠে এগিয়ে থেকেই নামবেন রোনালদোরা। ন্যূনতম গোলশূন্য ড্র করলেও দল পেয়ে যাবে সেমি-ফাইনালের টিকিট।

ডাচ ক্লাব আয়াক্সের মাঠে দাপটেই খেলেছে জুভেন্টাস। চোট কাটিয়ে এদিন মাঠে ফেরেন দলের সেরা তারকা রোনালদো। তবে প্রথম আক্রমণটা ফেদেরিকো বের্নারদেস্কির। যদিও তার প্রচেষ্টা আক্ষেপ ছড়িয়েছে। খেলার দুই মিনিটের মাথায় শট একটুর জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায় মাঠের বাইরে।

তবে নিজেদের মাঠে পাল্টা আক্রমণে প্রতিরোধ গড়তে চেয়েছে আয়াক্স। তবে হতাশাই সঙ্গী হয়েছে তাদের। বিশেষ করে ষষ্ঠ মিনিটে দলের মরোক্কান ফুটবলার হাকিমের শট একটুর জন্য আশ্রয় নেয়নি জুভদের জালে।

খেলার ৪৫তম মিনিটে এসে গোলের দেখা পায় জুভেন্টাস। হুয়াও কানসেলোর ভাসানো ক্রসে দুর্দান্ত হেড রোনালদোর (১-০)। এটি এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পর্তুগিজ এই মহাতারকার ৫ নম্বর গোল। সব মিলিয়ে এটি রেকর্ড ১২৫তম গোল।

যদিও এই ব্যবধানটা ধরে রাখতে পারেনি জুভেন্টাস। ৪৬ মিনিটেই সমতায় ফেরায় আয়াক্স।দলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডেভিড নেরেস জুভেন্টাসের ডিফেন্ডারদের বোকা বানিয়ে খুঁজে নেন নিশানা (১-১)। এরপরের সময়ে এগিয়ে যেতে চেষ্টা করেছে দুই ক্লাবই। কিন্তু কোন কৌশই কাজে লাগেনি।

এই ড্রয়ে স্বস্তি নিয়েই ইতালিতে ফিরছে জুভেন্টাস। এর আগে ইউরোপিয়ান ফুটবলের নয়বারের সাক্ষাতে আয়াক্সের কাছে কখনোই হারেনি জুভেন্টাস। এবারও সেই ধারাবাহিকতাটাই থাকলো সিরি এ চ্যাম্পিয়নদের।

এদিকে বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আরেক ম্যাচে মুখোমুখি হয় দুই জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ও বার্সেলোনা। এই লড়াইয়ে হাসিমুখ লিওনেল মেসিদের। প্রতিপক্ষের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরলো কাতালান ক্লাবটি।

এ সম্পর্কিত আরও খবর