আইপিএলে জঙ্গি হামলার শঙ্কা, সতর্ক মুম্বাই পুলিশ!

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 03:31:25

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) উৎসবেও এবার জঙ্গি হামলার শঙ্কা! হঠাৎ করেই দুশ্চিন্তা ছড়িয়ে পড়েছে। অবশ্য প্রতিবারের মতো এবারের আইপিএলেও নিরাপত্তা নিয়ে ছাড় দিচ্ছেন না আয়োজকরা। ভারতীয় মিডিয়া জানাচ্ছে-জঙ্গিদের নাকি নজর পড়েছে-আইপিএলে খেলতে আসা বিদেশি ক্রিকেটারদের দিকে!

তারই পথ ধরে নড়েচড়ে বসেছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো। সন্দেহভাজন জঙ্গিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে তারা। নিরাপত্তা সংক্রান্ত এজেন্সিগুলিকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। বলা হচ্ছে, জঙ্গিদের আক্রমণের কেন্দ্র হতে পারে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। তারই পথ ধরে চূড়ান্ত সতর্ক অবস্থায় রয়েছে মুম্বাই পুলিশ।

জানা গেছে, মুম্বাইয়ে আইপিএলের ম্যাচ চলাকালীন হামলা চালানোর পরিকল্পনা করেছিল জঙ্গিরা। অবশ্য সেই জঙ্গীদের অনেককেই এরইমধ্যে আটক করা হয়েছে। উত্তরপ্রদেশ-সহ উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকায় ধরপাকড় করে অ্যান্টি টেরর স্কোয়াড (এটিএস)। সেই জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে মুম্বাইয়ে সম্ভাব্য হামলার খবর পেয়েছেন গোয়েন্দারা।

আটক জঙ্গীরা জানান, স্টেডিয়াম থেকে হোটেলে যাওয়ার পথে বা হোটেলে ক্রিকেটারদের উপর হামলা করার প্রাথমিক পরিকল্পনা ছিল তাদের। হোটেল থেকে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত কয়েক দফায় রেকিও করেছিল। কোথায় হামলা চালানো যেতে পারে তা ঠিক করার প্রক্রিয়া শুরু করে।

এরপরই হাই অ্যালার্ট জারি করা হয়েছে। মুম্বাই পুলিশকে নিরাপত্তা বাড়াতে নির্দেশও দেওয়া দিয়েছে ভারতের নিরাপত্তা দপ্তর। এখানেই শেষ নয়, হোটেল আর রাস্তায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ বাহিনী! ক্রিকেটারদের মাঠ থেকে হোটেল আর হোটেল থেকে মাঠ পর্যন্ত নিরাপত্তা দিচ্ছে মার্কসম্যান কমব্যাট ভেহিকল। পাশাপাশি আইপিএলে খেলা ক্রিকেটারদেরও সতর্ক করে দেওয়া হয়েছে! কড়া নিরাপত্তা ছাড়া ক্রিকেটারদের হোটেলের বাইরে যেতে বারণ করেছেন তারা।

অবশ্য লোকসভা নির্বাচনের সময় আইপিএল আয়োজন নিয়ে বেশ দ্বিধায় ছিলেন ক্রিকেট কর্তারা। এমন কী কিছু ম্যাচ অন্য দেশে আয়োজনের কথাও শোনা গিয়েছিল। শেষ অব্দি নিজ দেশে চলছে আইপিএল। যেখানে ভোট নেই, সেই রাজ্যেই চলছে খেলা। কিন্তু এরইমধ্যে জঙ্গি হুমকিতে পড়ল এই আসর!

এ সম্পর্কিত আরও খবর