রোনালদোবিহীন জুভেন্টাসের বিস্ময়কর হার

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 05:01:44

টানা অষ্টম সিরি এ শিরোপা জয়ের অপেক্ষাটা বাড়ল জুভেন্টাসের। অপেক্ষাকৃত নিচের সারির দল স্পালের বিপক্ষে জয় নয়, ড্রতেই শিরোপা নিশ্চিত ছিল তুরিনোর ক্লাবটির। কিন্তু বিস্ময়করভাবে হেরেই গেল জুভরা।

ক্রিশ্চিয়ানো রোনালেদোকে ছাড়া খেলতে নামলেও মইজে কেনের লিড নিয়েছিল জুভেন্টাস। কিন্তু দ্বিতীয়ার্ধে সর্বনাশ। নিজেদের মাঠে ফেভারিটদের ২-১ গোলে হারাল স্পাল। পুঁচকে দলটির কাছেই কীনা হেরে গেল ফেভারিটরা।

সামনেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের লড়াই। তার আগে সতর্ক ছিলেন কোচ মাসমিলিয়ানো আল্লেগ্রি। মঙ্গলবার আয়াক্সের সঙ্গে লড়াই। ডাচ ক্লাবটির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ ১-১ গোলে ড্র করে জুভেন্টাস।

সেই লড়াইয়ের আগে শুধু দলের সেরা তারকা রোনালদোই নয়, বিশ্রামে আরেক মারিও মানজুকিচকেও। আর এই সুযোগটাই নিয়েছে স্পাল। তবে খেলার ৩০তম মিনিটে লিড নিয়েছিল তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটি। মইজে কেন এগিয়ে দেন দলকে।

এখন গোল করেই যাচ্ছেন ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। টানা চার ম্যাচেই নিশানা খুঁজে নিয়েছেন তিনি। কিন্তু কে জানতো এই ম্যাচটাই হারবে জুভেন্টাস?

খেলার ৪৯তম মিনিটে সমতা ফেরায় স্পাল। কর্নার থেকে ভেসে আসা বলে দুর্দান্ত হেড কেভিন বোনিফাৎসির। এরপর দাপট ধরে রেখে ৭৪তম মিনিটে দল পেয়ে যায় জয়সূচক গোলটি। সের্জো ফ্লোক্কারি বল পাঠিয়ে দেন জুভদের জালে (১-২)।

এরপর ম্যাচে ফেরার চেষ্টা করেও লাভ হয়নি জুভেন্টাসের। এই নিয়ে এবারের সিরি এ-তে দ্বিতীয় হার দেখল দলটি। তবে লিগ শিরোপা জেতা তাদের জন্য সময়ের ব্যাপার মাত্র। ৩২ ম্যাচে দলটির অর্জন ৮৪ পয়েন্ট। ২০ পয়েন্ট কম নিয়ে এরপরই আছে নাপোলি।

এ সম্পর্কিত আরও খবর