ভারতের বিশ্বকাপ দলের ১১ জন সবার চেনা!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-26 01:04:56

বিশ্বকাপে ভারতীয় দল কেমন হবে সেটা প্রায় সবারই জানা। ১৫ জনের দলের ১১ জনের নাম তো মুখস্থ সবার! যারা ক্রিকেট নিয়ে সামান্য খোঁজখবর রাখেন তাদের প্রায় সবাই এই ১১ জনের নাম বলে দিতে পারবেন।

এই ১১ জনের মধ্যে বিরাট কোহলি যথারীতি অধিনায়ক। তালিকার বাকি দশ রোহিত শর্মা, শিখর ধাওয়ান, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডে, কুলদ্বীপ যাদব, যুগবেন্দ্র চাহাল, ভুবেনশ্বর কুমার, মোহাম্মদ সামি ও জাসপ্রিত বুমরা।

এগারো জনের নাম তো জানলেন। তাহলে আর বাকি চারজন কারা? এই প্রশ্নের উত্তর বেশ কিছুদিন ধরে খুঁজছেন ভারতীয় নির্বাচকরা। সেই হিসেব চূড়ান্ত করতে তারা বৈঠকে বসেছেন। সোমবার (১৫ এপ্রিল) ১৫ সদস্যের নাম ঘোষণা করবেন ভারতীয় নির্বাচকরা।

শেষের এই চার জনের তালিকায় থাকার জন্য লড়াইটা হচ্ছে ছয়জনের মধ্যে। এরা হলেন- রিভাস পান্থ, কেএল রাহুল, আম্বাতি রাইডু,দিনেশ কার্তিক, রবিন্দু জাদেজা ও বিজয় শঙ্কর।

অবস্থানগত দিক থেকে আম্বাতি রাইডু ও দিনেশ কার্তিকের বিশ্বকাপ দলে থাকা নিয়ে সংশয় আছে। কেএল রাহুল যে কোনো জায়গায় ব্যাট করতে পারেন। ওপেনিংয়ে দক্ষ। আবার চার নম্বর পজিশনও সামাল দিতে পারেন। রিভাস পান্থ দ্বিতীয় উইকেটকিপার হিসেবে নির্বাচকদের আস্থা পেতে পারেন। বয়সে তরুণ। লোয়ার মিডলঅর্ডারে ব্যাট হাতে বেশ দ্রুতগতিতে রান তুলতে পারেন তিনি। রবিন্দু জাদেজা ও বিজয় শঙ্কর অলরাউন্ডার কোটায় বিশ্বকাপ দলে চলে আসতে পারেন।

মূলত এই তালিকার বাইরে তেমন কারও থাকার সম্ভাবনা নেহাতই কম। চমক খোঁজার চেয়ে অভিজ্ঞতা এবং ইংলিশ কন্ডিশনের উপযোগী ক্রিকেটারের ওপরই বেশি আস্থা রাখার চিন্তা করছেন ভারতীয় ক্রিকেট নির্বাচকরা।

এ সম্পর্কিত আরও খবর