ক্যাম্পে যোগ দিতে সাকিবকে চিঠি দিচ্ছে বিসিবি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 13:37:26

জাতীয় দলের ক্রিকেটার। কিন্তু লম্বা সময় ধরে জাতীয় দলের সঙ্গে নেই। ৮ ফেব্রুয়ারি বিটিএলের ফাইনালের পর ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি সাকিব আল হাসান। ওয়ানডে সিরিজের পর টেস্ট সিরিজেও বিশ্রামেই কাটাতে হয় তাকে। ইনজুরি থেকে সেরে উঠার পর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ শুরু হয়ে যায়। কিন্তু সাকিব ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে না খেলে ভারতের প্রিমিয়ার ক্রিকেট লিগে (আইপিএলে) খেলতে চলে যান। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচে খেলেছেন সাকিব। বিসিবি এখন সাকিবকে দেশে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্বকাপের দল ঘোষণা করছে বিসিবি মঙ্গলবার (১৬ এপ্রিল)। বাংলাদেশ দলের বিশ্বকাপ ক্যাম্প শুরু হবে ২২ এপ্রিল থেকে। বিসিবি চাচ্ছে এই ক্যাম্পের প্রথমদিন থেকেই যেন পুরো দল একত্রে অনুশীলন করতে পারে। সেজন্যই বিসিবি ভারত থেকে সাকিবকে ডেকে পাঠানোর জন্য চিঠি দিচ্ছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই প্রসঙ্গে সাংবাদিকদের জানান-‘আমার মনে হয়েছে ক্যাম্প শুরু হচ্ছে, একটা চিঠি দেয়া দরকার, যাতে সে ক্যাম্পে যোগ দিতে পারে। আমাদের বিশ্বকাপ ক্যাম্প শুরু হচ্ছে ২২ এপ্রিল থেকে।’

বিশ্বকাপের আগে বাংলাদেশ তিনজাতি ক্রিকেটে খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে। সেই সফর এবং বিশ্বকাপকে সামনে রেখে এই ক্যাম্প শুরু হচ্ছে। তিনজাতি এই টুর্নামেন্টে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সঙ্গে তৃতীয় দেশ ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে ৭ মে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ৯ মে মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ফিরতি ম্যাচে বাংলাদেশ লড়বে ১৩ মে। স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে গ্রপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ১৫ মে।

এ সম্পর্কিত আরও খবর