ইনজুরিই কেড়ে নিলো তাসকিনের বিশ্বকাপ স্বপ্ন

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 11:14:21

তার সম্ভাবনা ছিলো খুবই ক্ষীণ। তারপরও বিশ্বকাপে দলে থাকার জন্য জোরদার একটা চেষ্টা চালিয়েছিলেন তাসকিন আহমেদ। কিন্তু ইনজুরিই যে তার সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়ালো। ইনজুরিতেই শেষ তাসকিনের এবারের বিশ্বকাপ স্বপ্ন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে বিপিএলে চিটাগং ভাইকিংসের শেষ ম্যাচে গোড়ালিতে চোট নিয়ে মাঠ ছাড়েন তাসকিন। সেই ইনজুরি থেকে পুরোপুরি মুক্তি পেতে মাঝে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয় তাকে। জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ড সফর মিস করেন। লম্বা পুর্নবাসন প্রক্রিয়া শেষে ৬৭ দিন পরে ম্যাচে ফিরেন। কিন্তু তার সেই ফেরাটাই জানান দিলো এখনো পুরোমাত্রায় ফিটনেস থেকে অনেক দুরে তাসকিন।

বিশ্বকাপের দল গঠনে নির্বাচকদের তালিকায় পেসার হিসেবে তাসকিনের নাম ছিলো। কিন্তু তিনি যে পুরো একশভাগ ফিটনেস এখনো ফিরে পাননি এটাই নির্বাচকদের বেশি ভাবিয়ে তোলে। শেষপর্যন্ত বিশ্বকাপ দলের খসড়া তালিকায় তার নাম থাকলেও চুড়ান্ত তালিকায় সেটা কাটা পড়ে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও সেই ব্যাখ্যাই বললেন, 'তাসকিনকে নিয়ে অনেকদিন ধরে চিন্তা করছি। সে বাংলাদেশের হয়ে সর্বশেষ ২০১৭ সালের ২২ অক্টোবর বাংলাদেশের হয়ে ম্যাচ খেলেছিলো। তারপরও আমরা তাকে নিউজিল্যান্ড সফরের দলে তাকে রাখার চিন্তা ভাবনা করছিলাম। কিন্তু সে এরই মধ্যে ইনজুরিতে পড়ে। এখনো সে পুরোপুরি ফিটনেস ফিরে পায়নি। মানছি যে ঘরোয়া ক্রিকেটে এরই মধ্যে একটি ম্যাচ খেলেছে। কিন্তু সেই ম্যাচে খেলেছে সে ‘‘স্কিল ফিট’’ হিসেবে। আমরা তো তাকে দলে ‘‘স্কিল ফিট’’ হিসেবে চাচ্ছি না। তার ফিটনেস এখনো শতভাগ নেই। তবে এখনো সময় আছে। আয়ারল্যান্ড সফরে আমাদের ১৭ সদস্যে যাচ্ছে। এর মধ্যে তাসকিন যদি পুরো ফিট হয়ে যায় এবং দরকার হয় তাহলে ওকে আমরা ব্যাকআপ হিসেবে রাখবো'।

তাসকিন টাইমলাইন:
১ ফেব্রুয়ারি: বিপিএলে ইনজুরিতে পড়েন। গোড়ালির চোটে মাঠের বাইরে।
২৪ মার্চ: ইনজুরির পর প্রথমবারের মতো রানিং সেশনে অংশ নেন।
৪ এপ্রিল: চোট থেকে ফিরে প্রথমবারের মতো বোলিং করেন।
১০ এপ্রিল: ৬৭দিন পরে প্রথম কোন ম্যাচে নামেন। ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে রূপগঞ্জের হয়ে সেই ম্যাচে উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ৫ ওভারে ৩৬ রানে উইকেট শূন্য থাকেন।
১৬ এপ্রিল: শুনলেন বিশ্বকাপ দলে তার নাম নেই।

এ সম্পর্কিত আরও খবর