আবাহনীর জয়ের দিনে রূপগঞ্জের হার

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 15:57:17

একইদিনে দুই স্বস্তি পেলো আবাহনী। মোহামেডানকে হারালো ৪৫ রানে। আর ম্যাচ শেষে আরেকটা খবর পেলো তারা-সুপার লিগে রূপগঞ্জ তাদের দ্বিতীয় ম্যাচে হেরেছে। পয়েন্ট টেবিলে এখন আবাহনীর চেয়ে মাত্র দুই পয়েন্ট এগিয়ে রূপগঞ্জ। ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে অন্য এক ম্যাচে এদিন মিরপুরে দুই ‘প্রাইম’ এর লড়াইয়ে দোলেশ্বর জয় পেয়েছে। প্রাইম ব্যাংককে সহজেই হারিয়েছে প্রাইম দোলেশ্বর ৭ উইকেটের বিশাল ব্যবধানে।

বিকেএসপিতে আবাহনী ব্যাটিং বেছে নিয়ে ৩০৪ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। ওপেনিংয়ে নেমেও এই ম্যাচে ফর্মে ফিরতে পারলেন না সৌম্য সরকার। ১৭ রানে শেষ হয় তার ইনিংস। ওয়ান ডাউনে প্রমোশন পেয়ে সাব্বির রহমান ঠিকই নিজেকে মেলে ধরলেন। ৫৩ বলে করলেন ৬৪ রান।

মিডলঅর্ডারে মোহাম্মদ মিঠুন, অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফুদ্দিন বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার আনন্দ বেশ ভালভাবেই ব্যাট হাতে উদযাপন করলেন। মিঠুন ও মোসাদ্দেক হাফসেঞ্চুরি করেন। সাইফুদ্দিন ৩৫ বলে তুললেন ৪১ রান। বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া শফিউল ইসলাম ৬৩ রানে ৩ উইকেট পান।

রান তাড়ায় নেমে মোহামেডানের টপঅর্ডার পুরোদুস্তর ডিসঅর্ডার হয়ে পড়ে। ২০ রানে নেই শুরুর তিন উইকেট। টলমলে ইনিংসকে পথ দেখায় রকিবুল হাসান ও মোহাম্মদ আশরাফুলের ব্যাট। দুজনেই হাফসেঞ্চুরি করেন। রকিবুল হাসান যেভাবে খেলছিলেন তাতে সেঞ্চুরিটা তার পাওনাই ছিল। কিন্তু দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসেই রকিবুলের সেঞ্চুরির স্বপ্ন ভেঙে দিলেন মাশরাফি।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের দিনে এই ম্যাচে মাশরাফি ৪০ রানে তুলে নিলেন ৩ উইকেট। বোলিং ওপেন করতে এসে মোসাদ্দেক হোসেন সৈকতের শিকারও ৩৬ রানে ৩ উইকেট। রকিবুল ৯৬ ও আশরাফুল ৬৮ রানে ফেরার পর মোহামেডান তখন শুধু হারের অপেক্ষায়। নিজের নবম ওভারে মাশরাফি সেই অপেক্ষাও শেষ করে দিলেন। ৪৫ রানে এই ম্যাচ জিতে আবাহনী এখন লিগ শিরোপার দৌড়ে বেশ ভালভাবেই থাকলো।

ফতুল্লায় রূপগঞ্জের ব্যাটিংটাই জেতার মতো কিছু যে হলো না। গুটিয়ে যায় ১৬৯ রানে। ওপেনার মোহাম্মদ নাঈম ৫৮ রান করেন। ১৭১ রানে থেমে যায় রূপগঞ্জের ইনিংস। পেসার খালেদ আহমেদ ৩১ রানে ৪ উইকেট পান। স্পিনার তাইজুল ইসলাম ১৬ রানে ২ উইকেট শিকার করেন।

৪ উইকেটে এই ম্যাচ জিতে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের তেমন লাভের কিছু না হলেও তাদের জয় আবাহনীর মুখে স্বস্তির হাসি এনে দিয়েছে।

সংক্ষিপ্ত স্কোর: আবাহনী ৩০৪/৭ (৫০ ওভারে, সাব্বির ৬৪, মিঠুন ৫৬, মোসাদ্দেক ৫৪*, সাইফুদ্দিন ৪১, শফিউল ৩/৬৩)। মোহামেডান: ২৫৯/১০ (৪৬.৩ ওভারে, রকিবুল ৯৬, আশরাফুল ৬৮, মোসাদ্দেক ৩/৩৬, মাশরাফি ৩/৪০, সৌম্য ২/৪০)। ফল: আবাহনী ৪৫ রানে জয়ী। ম্যাচ সেরা: মোসাদ্দেক হোসেন।

রূপগঞ্জ: ১৭১/১০ (৪৯.৩ ওভারে, নাঈম ৫৮, খালেদ ৪/৩১, তাইজুল ২/১৬)। শেখ জামাল: ১৭১/৬ (৪৮.৩ ওভারে, ইলিয়াস সানি ৫৮, তানভীর হায়দার ৪৩*, নাবিল সামাদ ৩/২৭)। ফল: শেখ জামাল ধানমণ্ডি ৪ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: ইলিয়াস সানি।

প্রাইম ব্যাংক: ১৬৯/১০ (৪৮.১ ওভারে, অলক ৬১, ফরহাদ রেজা ৪/২২, তাইবুর ২/১০)। প্রাইম দোলেশ্বর: ১৭২/৩ (৪৩.৪ ওভারে, সাঈফ ৫৫, ফরহাদ রেজা ৪১*)। ফল: প্রাইম দোলেশ্বর ৭ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: ফরহাদ রেজা।

এ সম্পর্কিত আরও খবর