ক্রিকেটার মুমিনুলের ‘নতুন ইনিংস’

বিবিধ, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 14:45:12

বিশ্বকাপ নিয়ে তার কোন ব্যস্ততা নেই। তিনি বিশ্বকাপ দলে নেই। সামনে এখন কেবল ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ। তার দল লিজেন্ডস অব রূপগঞ্জ সুপার লিগে খেলছে। শুক্রবার দলের খেলাও ছিলো। মুমিনুল হক এই ম্যাচে খেলেননি। ছুটি নিয়েছিলেন। কারণ জীবনের আরও বড় একটা ইনিংস যে এদিন শুরু করেছেন তিনি।

বিয়ে করেছেন মুমিনুল হক। কনে পূর্ব পরিচিত। নাম ফারিয়া বাশার। কবুল বলার আনুষ্ঠানিকতা আগেই সম্পন্ন হয়েছিলো। শুক্রবার রাতে মিরপুরের পুলিশ স্টাফ কলেজের কনভেনসান সেন্টারে এই জুটির বিয়ের আনুষ্ঠানিকতা সুসম্পন্ন হয়।

বাদামি রংয়ের স্যুট, কালো টাই ও সাদা সার্টে হ্যান্ডসাম মুমিনুলের সঙ্গে ফারিয়া বাশারও রং মিলিয়ে পরেছিলেন ঝলমলে লেহাঙ্গা। ফারিয়া মিরপুরের ডিওএইচএসে থাকেন। বানিজ্য বিভাগে পড়াশোনা করছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালে (বিইউপি)।

ক্রিকেটারের বিয়ের অনুষ্ঠান আর ক্রিকেটাররা থাকবেন না-তা কি করে হয়! মুমিনুল-ফারিয়ার বিয়ের অনুষ্ঠানে পুরো জাতীয় দল দাওয়াত খেতে আসে। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন সহ বিশ্বকাপের পুরো দল মুমিনুলকে শুভকামনা জানিয়ে যান। ক্রিকেট বোর্ডের বেশ কয়েকজন পরিচালকও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। জাতীয় দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালসেরও বাংলাদেশি বিয়ের অনুষ্ঠান দেখা হয়ে গেলো।

চলতি বছর ক্রিকেটারদের বিয়ের ইনিংসের শুরুটা হয় সাব্বির রহমানকে দিয়ে। সাব্বির অবশ্য এখনো শুধু আকদ করেছেন। বিয়ের আনুষ্ঠানিকতা সারার দিন তারিখ চুড়ান্ত করেননি।

২১ মার্চ খুলনার ছেলে স্পিনার মেহেদি হাসান মিরাজও একই শহরের মেয়ে রাবেয়া আকতার প্রীতির সঙ্গে বিয়ের কাজ সেরে ফেলেন। লম্বা সময়ের প্রেমের ইনিংস শেষে দুজনে বিয়ের পিঁড়িতে বসেন।

মিরাজের প্রিয় বন্ধু মুস্তাফিজুর রহমানও ঠিক একদিন পরে অর্থাৎ ২২ মার্চ বিয়ে করেন। তবে মিরাজ ও মুস্তাফিজ তাদের বিয়ের বিরিয়ানি খাওয়াতে এখনো দাওয়াতের দিনক্ষন স্থির করেননি। বিশ্বকাপের পরপরই তারা এই দাওয়াত দেয়ার চিন্তা ভাবনা করছেন।

বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া আরেক ক্রিকেটার লিটন কুমার দাসও দিনাজপুরে এরমধ্যে আংটি বদল করে ফেলেছেন।

২০১৯ সালের প্রথমভাগকে তাহলে ক্রিকেটারদের ‘বিয়ের মৌসুম’ হিসেবে অ্যাখা দেয়া যেতেই পারে!

এ সম্পর্কিত আরও খবর