আইপিএলে অভিষেক হাবিবুল বাশারের

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-28 23:25:47

এক সময় ব্যাট হাতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন। এখন তিনি জাতীয় দলের নির্বাচক। এবার নতুন পরিচয় পেলেন হাবিবুল বাশার সুমন। নাম লেখালেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। না, খেলোয়াড় হিসেবে যোগ দেওয়ার প্রশ্নই তো আসেনা। ধারাভাষ্যে অভিষেক হল বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়কের।

এমনিতে ধারাভাষ্যের অভিজ্ঞতা না থাকলেও দীর্ঘদিন ক্রিকেটে থাকায় প্রথমবারের মতো ধারাভাষ্য কক্ষে বেশ সাবলীলই থাকলেন হাবিবুল বাশার। শনিবার মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়ালসের ম্যাচে থাকলেন ভারতীয় টিভি চ্যানেল স্টার জলসার ধারাভাষ্য কক্ষে। বাংলায় ধারাভাষ্য দিয়েছেন বাশার।

শুধু এক ম্যাচ নয়, সাত দিনের জন্য ভারতে থাকার কথা রয়েছে তার। এই সময়টাতে কলকাতায় থেকেই চলবে তার ধারাভাষ্য। এবারের আইপিএলে ধারাভাষ্য কক্ষে দেখা গেছে বাংলাদেশ জাতীয় দলের আরেক ক্রিকেটার আতহার আলী খানকেও!

হাবিবুল বাশার বাংলাদেশের হয়ে  ৫০ টেস্ট খেলে করেছেন ৩,০২৬ রান। ১১১ ওয়ানডেতে তার ব্যাট থেকে এসেছে ২,১৬৮ রান। এই ব্যাটসম্যানের অধিনায়কত্বে সাফল্যের পথ খুঁজে পেয়েছিল বাংলাদেশ। একইসঙ্গে ২০০৭ সালের বিশ্বকাপে ভারতকে বিদায় করে দ্বিতীয় রাউন্ডে উঠার সুখস্মৃতি এনে দিয়েছিলেন অধিনায়ক বাশার।

এ সম্পর্কিত আরও খবর