হঠাৎ অসুস্থ শাদাব, বিশ্বকাপে শঙ্কা!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-23 23:00:33

বিশ্বকাপের আগে পাকিস্তান শিবিরে রীতিমতো দুঃসংবাদ! অসুস্থ হয়ে দল থেকে ছিটকে গেছেন লেগ স্পিনার শাদাব খান। ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের দল থেকে সরে গেলেন তিনি। স্পিনে তিনিই দলের মূল ভরসা। অসুস্থতায় ৫ ওয়ানডে ও একটি টি-টুয়েন্টি ম্যাচে তার খেলা হচ্ছে না। এমন কী আসন্ন ওয়ানডে বিশ্বকাপেও শাদাবের খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

আগামী ৫ থেকে ১৯ মে পর্যন্ত প্রস্তুতি ম্যাচে খেলতে না পারলেও বিশ্বকাপে তাকে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ কারণেই শাদাবের ভাইরাস সংক্রমণের চিকিৎসা করাতে ব্যস্ত হয়ে উঠেছে পিসিবি। ইংল্যান্ডের বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ শুরু করেছেন তারা। যদিও তার অসুস্থতা নিয়ে বিস্তারিত তেমন কিছুই জানায়নি দেশটির ক্রিকেট বোর্ড।

পাকিস্তানের বিশ্বকাপ মিশন শুরু হতে অবশ্য বেশ কিছুদিন বাকী। ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের অভিযান। তার আগেই শাদাবকে নিয়ে সিদ্ধান্ত নিতে হবে পিসিবির। কারণ ২৩মে'র মধ্যে বিশ্বকাপের দলে পরিবর্তন আনতে পারবে যে কোন দেশ।

এমনিতে পাকিস্তানের বিশ্বকাপ দলে বেশ কয়েকজন স্পিনিং অলরাউন্ডার রয়েছেন। কিন্তু স্পেশালিস্ট স্পিনার একজনই। তিনি শাদাব। ইংল্যান্ড ও ওয়েলসে ওয়ানডে বিশ্বকাপে তাকেই স্পিন আক্রমনে দলের অন্যতম ভরসা বলা হচ্ছে। বিশেষ করে অভিজ্ঞ লেগ স্পিনার ইয়াসির শাহকেও দলে না রাখায় নির্বাচকরাও এখন চিন্তিত। অবশ্য ইয়াসির চেয়ে সাম্প্রতিক সময়ে বোলিং বৈচিত্রে এগিয়ে ২০ বছর বয়সী শাদাব। ৩৪ ওয়ানডে খেলে তিনি এরইমধ্যে নিয়েছেন ৪৭ উইকেট। তার গুগলি প্রতিপক্ষের জন্য আতঙ্কের এক নাম।

শেষ অব্দি শাদাবকে পাওয়া না গেলে পেসেই ভরসা খুঁজবে পাকিস্তান। তখন নিশ্চিত করেই দলে ঢুকে যাবেন মোহাম্মদ আমির। গত কিছুদিন ধরেই তার বাদ পড়া নিয়ে অনেক কথা হচ্ছে। অবশ্য ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ভাল করতে পারলে নিশ্চিত করেই বিশ্বকাপ দলে জায়গা পাবেন এই পেসার। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি পর এবার বিশ্বকাপ শিরোপায় চোখ রেখেই মাঠে নামবে সরফরাজ আহমেদের দল।

এ সম্পর্কিত আরও খবর