উৎসব শুরু করে দিতে পারে বার্সা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-29 01:28:09

স্প্যানিশ লা লিগার শিরোপা জয় এখন বার্সেলোনার জন্য সময়ের ব্যাপার মাত্র। মঙ্গলবার রাতে আলাভেসকে হারিয়ে ট্রফির আরো কাছে চলে গেল কাতালান ক্লাবটি। শেষ চার ম্যাচে চাই মাত্র একটি জয়। তবে লক্ষ্যটা পূরণ হয়ে যেতে পারে বুধবার রাতেই। এদিন ভ্যালেন্সিয়ার বিপক্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ হারলেই ট্রফি জয়ের আনন্দে মাতবে বার্সা।

মঙ্গলবারের জয়ই শিরোপার দ্বারপ্রান্ত নিয়ে গেছে বার্সেলোনাকে। যদিও এই ম্যাচে নু ক্যাম্পের ক্লাবটি খেলতে নেমেছিল দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই। তারপরও ধরা দিয়েছে ২-০ গোলের জয়। দলটির হয়ে একটি করে গোল করেন অ্যালেনা ও লুইস সুয়ারেস।

শুরু থেকে শেষ অব্দি দাপট ধরে রেখেই খেলেছে বার্সা। ম্যাচের ৮০ ভাগ সময় বল ছিল বার্সার ফুটবলারদের পায়ে। ভাগ্য সঙ্গে থাকলে এগিয়ে যেতে পারতো খেলার ৬ মিনিটেই। কিন্তু লুইস সুয়ারেস নিশানা খুঁজে নিতে পারেন নি। এরপর হতাশ করেন ফিলিপে কৌতিনিয়ো।



প্রথম গোলটি পেতে বার্সার অপেক্ষা করতে হয়েছে ম্যাচে ৫৩ মিনিট পর্যন্ত। সার্জি রবের্তোর পাস দিয়েছিলেন সুয়ারেস। তার কাছ থেকে বল পেয়ে আলাভেসের জাল খুঁজে নেন কার্লেস আলেনা (১-০)।

এরপর খেলার ৬০তম মিনিটে পেনাল্টি পেয়ে যায় বার্সা। স্পট কিকে গোল করতে ভুল করলেন না সুয়ারেস। ডি-বক্সে তমাস পিনার হাতে লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি।



এটি এবারের লা লিগায় সুয়ারেসের ২১ নম্বর গোল। গোলদাতার তালিকায় করিম বেনজেমার সঙ্গে দ্বিতীয়স্থানে আছেন উরুগুয়ের এই মহাতারকা। প্রথম একাদশে না থাকলেও শেষ দিকে কোচ মাঠে নামান লিওনেল মেসিকে। তবে গোল পাননি দলের তিনি।

এ অবস্থায় স্প্যানিশ লা লিগায় ৩৪ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। সব মিলিয়ে এখনই ট্রফি জয়ের উৎসব শুরু করে দিতে পারে বার্সা। কারণ স্পেনের শীর্ষ লিগের ট্রফি জয় তাদের জন্য সময়ের ব্যাপার মাত্র!

এ সম্পর্কিত আরও খবর