জমে উঠেছে প্রিমিয়ার লিগ, ফের শীর্ষে সিটি

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-24 22:10:25

সিরি এ লড়াইয়ে ট্রফি ধরে রেখেছে জুভেন্টাস। স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে বার্সেলোনা। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগে এখনই বলা যাচ্ছে না ট্রফি উঠবে কার হাতে? এমন কী শেষ দিকে এসেও চলছে পয়েন্ট তালিকায় ইদুর-বিড়াল খেলা। ফের লিভারপুলকে পেছনে ফেলে শীর্ষে উঠে গেল ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে পেপ গার্দিওলার দল আবারও নাম্বার ওয়ানে।

বুধবার রাতে ওল্ড ট্র্যাফোর্ডেই ম্যানইউকে চমকে দিয়ে ২-০ গোলের জয় তুলে নেয় সিটি। বুঝিয়ে দেয় শিরোপা জিততে তারা প্রস্তুত।

খেলার শুরুটা ছিল ম্যানইউর। কিন্তু পল পগবা ১২তম মিনিটে প্রথমে হতাশ করেন। এরপর ফ্রেড সুযোগ নষ্ট করলে হতাশায় পুঁড়ে ম্যানইউর সমর্থকরা। কিন্তু এরপরই দাপটে ফেরে চ্যাম্পিয়নরা।

৩০তম মিনিটে রাহিম স্টার্লিং সুযোগটা কাজে লাগাতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে এসে ভুল সামলে নেয় অতিথিরা। ৫৪তম মিনিটে এসে নিশানা খুঁজে পায় ম্যানসিটি। সতীর্থ ইলকাই গিনদোয়ানের বাড়ানো পাস থেকে বল পেয়ে গোল করতে ভুল করেন নি বের্নার্দো সিলভা। দুই মিনিট না যেতেই দ্বিগুণ হতে পারতো ব্যবধান। কিন্তু সার্জিও অ্যাগুয়েরোর শট থেকে বল উড়ে গিয়ে পোস্টের কোনায় লাগে!

এরপর ৬৬তম মিনিটে লেরয় সানের ম্যাজিকে ২-০ গোলে এগিয়ে যায় সিটি। রাহিম স্টার্লিংয়ের পাস থেকে বল পেয়ে সুযোগটা কাজে লাগালেন এই জার্মান ফরোয়ার্ড।

তারপর ফেরার লড়াই চালিয়ে গেছে পুরো মৌসুমে ছন্নছাড়া ফুটবল খেলা ম্যানইউ। কিন্তু লাভ হয়নি! এনিয়ে শেষ ৯ ম্যাচের সাতটিতেই হার দেখল ওল্ড ট্র্যাফোর্ডের এই ক্লাবটি। উল্টোদিকে লিগে টানা এগার নম্বর জয়ে শিরোপা ধরে রাখার পথে এগিয়ে গেল সিটি।

এই জয়ে ৩৫ ম্যাচে ম্যানচেস্টার সিটির অর্জন ৮৯ পয়েন্ট। ৮৮ পয়েন্ট নিয়ে এরপরই আছে লিভারপুল। ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার। ৬৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চেলসি।

বুধবারের আরেক ম্যাচে উলভারহ্যাম্পটনের বিপক্ষে ১-৩ গোলে হেরে পিছিয়ে পড়ল আর্সেনাল। ৬৬ পয়েন্ট পঞ্চম স্থানে গানাররা। আর ম্যানচেস্টার ইউনাইটেড ৬৪ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।

এ সম্পর্কিত আরও খবর