গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে বাংলাদেশ

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-27 06:24:51

সেমি-ফাইনাল নিশ্চিত হয়েছিল আগেই। বাকী ছিল গ্রুপসেরা হওয়ার মিশন। সেই লড়াইয়েও বাজিমাত বাংলাদেশের মেয়েদের। কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২-১ গোলে জয় তুলে নেয় বাংলাদেশ। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শেষ চারে পা রাখল মেয়েরা। খেলার শুরুতেই এগিয়ে যায় দল। ২৯ সেকেন্ডে দর্শকদের আনন্দে ভাসান সানজিদা আক্তার। পরে জয়সূচক গোলটি করেন কৃষ্ণা রানী সরকার।

এই হারের পরও ‘বি’ গ্রুপের রানার্স আপ হয়ে সেমিতে উঠল কিরগিজস্তান।



দেশের মাঠে চলমান এই আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারায় সিরাত জাহান স্বপ্নরা।

ছুটির দিন স্বপ্নের মতো শুরুটা হয়েছিল বাংলাদেশের মেয়েদের। কিক অফের পর দর্শকরা তখন ঠিকঠাক মতো আসনে বসতেও পারেন নি, এরইমধ্যে কৃষ্ণার ক্রস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন সানজিদা। তখন খেলার বয়স মাত্র ২৯ সেকেন্ড!

গত ম্যাচের মতো এখানেও গোল মিসের মহড়া দিয়ে গেছে বাংলাদেশের মেয়েরা। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে করা ভুল শুধরে নিতে পারেনি গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। সানজিদা কিংবা কৃষ্ণা সবাই একইভাবে একের পর এক গোল মিস করেছেন।

এরমধ্যে খেলার ২৫ মিনিটে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন সিরাত জাহান স্বপ্না। এরপরও দল আক্ষেপেই পুঁড়েছে। নিশানা খুঁজে নিতে হিমশিম খেয়েছে মেয়েরা। আক্রমণে ফিনিশিং ছিল না! এরমধ্যে ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। সানজিদার ক্রসে গোল তুলে নেন ফর্মে থাকা কৃষ্ণা।

২-০ গোল এগিয়েও আক্রমণ থেকে সরে যায়নি দল। কিন্তু স্রোতের বিপরীতে ৬৯তম মিনিটে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। গোলদাতা কিরগিজদের জাইরিনা। শেষ পর্যন্ত আর গোল পায়নি বাংলাদেশ। এই ম্যাচেরও সেরা ফুটবলার হলেন সানজিদা। পেলেন ৫০০ ডলার।

তবে দুই জয়ে ঠিকই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রাখলো স্বাগতিক দল। সেমিফাইনালে বাংলাদেশ পাবে তাজিকিস্তান কিংবা লাওসকে। এই দুই দেশ শনিবার মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে।

এ সম্পর্কিত আরও খবর