সিটিকে পেছনে ফেলে ফের শীর্ষে লিভারপুল

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 01:49:59

উত্তেজনা ছড়াচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ। একদিন আগেই ম্যানচেস্টার সিটি উঠে এসেছিল পয়েন্ট তালিকার শীর্ষে। এবার তাদের পেছনে ফেলল লিভারপুল। শুক্রবার গোল উৎসবে ফের শীর্ষস্থানে অলরেডরা। হাডার্সফিল্ড টাউনকে অনায়াসে হারাল ফেভারিটরা।

অ্যানফিল্ডে নিজেদের মাঠে নিচের সারির দলটিকে ৫-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। ম্যাচে দুটি করে গোল করেন দুই সেরা তারকা মোহাম্মদ সালাহ ও সাদিও মানে। অন্য গোলটি নাবি কেইতার।

বিস্ময়কর হলেও সত্য এদিন খেলা শুরুর মাত্র ১৫ সেকেন্ডে এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের দল। কিক অফের পর সালাহ পাস পেয়ে গোল করেন কেইতা। ব্যবধান দ্বিগুণ করতেও সময় নেয়নি লিভারপুল। ২৩তম মিনিটে সাদিও মানে খুঁজে নেন নিশানা।

প্রথমার্ধের ইনজুরি সময়ে আরো এগিয়ে যায় লিভারপুল। সালাহ বুঝিয়ে দেন নিজেদের মাঠ বড় ব্যবধানেই জিততে মাঠে নেমেছে তার দল (৩-০)।

খেলার ৬৬তম মিনিটে ফের মানের গোল। সতীর্থ জর্ডান হেন্ডারসনের ভাসানো ক্রসে দুর্দান্ত হেড তার। পেয়ে যান ম্যাচে নিজের দ্বিতীয় গোল। এরপর ৮৩তম মিনিটে এসে সালাহও পেয়ে যান তার দুই নম্বর গোলটি।

এই সাফল্যে মোট ২১ গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি আসরে আছেন গোলদাতার তালিকায় শীর্ষে। ২০ গোল করে এরপরই সাদিও মানে। ১৯টি করে গোল তিনে সার্জিও আগুয়েরো ও পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

এই জয়ে ৩৬ ম্যাচে ৯১ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে লিভারপুল। ৮৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নেমে গেল ম্যানচেস্টার সিটি। ৩৫ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম হটস্পার। ৬৭ চতুর্থ স্থানে চেলসি। আর্সেনাল ৬৬ পয়েন্ট নিয়ে এরপরই। ৬৪ পয়েন্ট ম্যানচেস্টার ইউনাইটেডের।

এ সম্পর্কিত আরও খবর