অস্ট্রেলিয়াকে হারালে বাংলাদেশের জার্সি পরবেন শন টেইট!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 19:24:35

বিশ্বকাপ শুরুর সময় যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে উত্তেজনার পারদ। এবার সেই উত্তেজনায় নতুন আমেজ ছড়িয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেস বোলার শন টেইট। ২০০৭ সালের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের এই ক্রিকেটার সম্প্রতি বাংলাদেশের এক ক্রিকেট প্রেমির ছুঁড়ে দেয়া চ্যালেঞ্জ গ্রহণ করেছেন।

রাসিক তাজওয়ার নামের এক বাংলাদেশি ক্রিকেট দর্শক ক্রিকেট বিষয়ক লাইভ টিভি অনুষ্ঠানে শন টেইটকে একটা চ্যালেঞ্জ দেন। রাসিক বলেন-‘একটা বাজি ধরলে কেমন হয় টেইট? বিশ্বকাপে যদি বাংলাদেশ তাদের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় তাহলে তোমাকে বাংলাদেশের জার্সি গায়ে দিতে হবে। শুধু তাই নয়, সেই জার্সি গায়ে তোমাকে ছবিটা ইনস্টাগ্রামে পোস্টও করতে হবে। তুমি রাজি?’

রাসিকের পুরো কথাটা শেষ হওয়ার আগেই শট টেইট হৈ হৈ করে উঠেন। বলে উঠেন-ঠিক আছে। তাই সই।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর বিশ্বকাপ নিয়ে ‘ফেসঅফ’ নামের একটি অনুষ্ঠানে শট টেইটকে এই চ্যালেঞ্জ জানান বাংলাদেশ ক্রিকেট সমর্থক রাসিক তাজওয়ার। অনুষ্ঠানের উপস্থাপক রাসিক তাজওয়ারের এই প্রশ্ন পড়ার পর শট টেইট চ্যালেঞ্জটা গ্রহণ করেন। চ্যালেঞ্জটা যে গ্রহণ হয়েছে তার প্রতীকি প্রমাণ হিসেবে অনুষ্ঠান উপস্থাপক সঙ্গে সঙ্গে শন টেইটের সঙ্গে হ্যান্ডশেকও করেন।

এই সময় অনুষ্ঠানে আরেক অতিথি ভারতের সাবেক পেসার অজিত আগারকারও উপস্থিত ছিলেন। শন টেইট চ্যালেঞ্জটা গ্রহণ করেছেন দেখে পাশে বসা অজিত আগারকার মিটি মিটি হাসছিলেনও। বাংলাদেশ শব্দটা উচ্চারন হওয়ার সঙ্গে সঙ্গে সম্ভবত সেসময় ২০০৭ সালের বিশ্বকাপের একটা ম্যাচের কথা আগারকারের মনে পড়ে গিয়েছিলো!

পোর্ট অব স্পেনে ২০০৭ সালের ১৭ মার্চ বিশ্বকাপে ভারত তাদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৫ উইকেটে হারে। মুলত সেই ম্যাচে হারেই সেবারের বিশ্বকাপ থেকে ভারতের প্রথম পর্ব থেকে বিদায়ের পর্ব শুরু! এক যুগ আগে বিশ্বকাপের মাঠে বাংলাদেশের কাছে হারা সেই ম্যাচে ভারত একাদশে যে অজিত আগারকারও ছিলেন!

বিশ্বকাপের মতো বড় আসরে বাংলাদেশ যে কোন হেভিওয়েটকে হারানোর দক্ষতা যে রাখে সেটা ভালোই জানা থাকা আগারকারের।

শন টেইটও নিশ্চয়ই জানেন ওয়ানডে ক্রিকেটে তার অভিষেক হওয়ার আগেই বাংলাদেশ বেশ দাপুটে ভঙ্গিতে একসময় অস্ট্রেলিয়াকে হারিয়েছে। কার্ডিফে তিনজাতি ক্রিকেটের ২০০৫ সালের ১৮ জুনের ম্যাচের স্কোরকার্ডে একবার চোখ বুলিয়ে নিলেই পারেন শন টেইট।

মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরিতে সেই ম্যাচে বাংলাদেশ জিতেছিলো ৫ উইকেটে। যে ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন রিকি পন্টিং। বোলাররা ছিলেন জ্যাসেন গিলেস্পি, মাইকেল ক্যাসপ্রোভিচ, গ্লেন ম্যাকগ্রা, ব্রাড হগ। যে ম্যাচে ক্রিকেট বিশ্ব শুনেছিলো বাঘের গর্জন!

-তাহলে ২০ জুনের আগেভাগে বাংলাদেশের একটা জার্সির জন্য অর্ডার দিতেই পারেন শন টেইট! ট্রেন্টব্রিজে সেদিনই বিশ্বকাপের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর