মেসির আগেই নতুন মাইলফলকে রোনালদো

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:39:26

তারা দু'জন শুধু সময়েরই নন, সর্বকালের অন্যতম সেরাও। সাফল্যে নিজেদের নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। মাঠে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর লড়াই ফুটবল খেলাটিকেই ভিন্নমাত্রা দিয়েছে। এবার এই লড়াইয়ে মেসিকে পেছনে ফেলে নতুন উচ্চতায় পা রাখলেন ৩৪ বছর বয়সী রোনালদো!

সিরি এ ট্রফি নিশ্চিত করা জুভেন্টাস শনিবার রাতে মুখোমুখি হয়েছিল ইন্টার মিলানের। এই ম্যাচে রোনালদোর গোলেই ড্র (১-১) নিয়ে মাঠ ছেড়েছে তুরিনোর ক্লাবটি। সান সিরোর ক্লাবটির বিপক্ষে গোলে নতুন এক মাইলফলকে পা রাখলেন সিআর সেভেন।

ক্লাব ক্যারিয়ারের ৬০০তম গোলের ল্যান্ডমার্ক স্পর্শ করলেন রোনালদো। আর এখানেই প্রতিদ্বন্দ্বী মেসিকে ছাড়িয়ে গেলেন তিনি। বার্সা অধিনায়ক এখনো ছয়শ গোল থেকে তিন কদম (৫৯৭) দূরে দাঁড়িয়ে। মানে পর্তুগিজ মহাতারকার কীর্তিটা যে কোন ম্যাচেই ছুঁয়ে ফেলতে পারেন মেসি। 

তবে সর্বোচ্চ গোলের রেকর্ড থেকে রোনালদো-মেসি বেশ দূরে। অস্ট্রিয়ার ফুটবলার জোসেফ বিকান ৮০৫ গোল করে ক্লাব ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়েন ১৯৫৫ সালে।

৬০০ গোলের অনন্য এই অর্জনে রোনালদো খেলেন চার ক্লাবে। পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে ক্লাব ক্যারিয়ারে পথচলা শুরু। এরপর খেলেছেন ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদে। এই মৌসুমের শুরুতে নাম লেখান ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে। 

এরমধ্যে জুভদের হয়ে করেন ২৭ গোল। রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০ গোল, ম্যানইউর হয়ে ১১৮ আর স্পোর্টিং লিসবনের পক্ষে করেন ৫ গোল। 

ইন্টার মিলানের বিপক্ষে গোলে আরেকটি কীর্তি যোগ হয়ে রোনালদোর নামের পাশে। সিরি-এতে এটি তার ২০ নম্বর গোল। সব মিলিয়ে ১০ মৌসুমে লিগে কমপক্ষে ২০ গোল করেছেন তিনি। অবশ্য এই রেকর্ড দখলে আছে লিওনেল মেসিরও।

এ সম্পর্কিত আরও খবর