বিষয় সাকিব; বিসিবি সভাপতি বিস্মিত- হতাশ ও অসহায়!

ক্রিকেট, খেলা

স্পেশাল করেপসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:18:03

বিশ্বকাপ দলের অফিসিয়াল ফটোসেশন। দলের সবাই আছেন সেখানে। শুধু নেই সাকিব আল হাসান। তিনি দলের সহ-অধিনায়ক। জাতীয় দলের বিশ্বকাপ ক্যাম্পে একদিনও অংশ নেননি। আইপিএলে খেলছিলেন। সেখান থেকে ফিরেছেন ২৮ এপ্রিল রাতে। সোমবার (২৯ এপ্রিল) মিরপুরে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামেও এসেছিলেন। কিন্তু শুধু রিপোর্ট করেই চলে যান। বিসিবি সভাপতির সঙ্গে লাঞ্চের দাওয়াত ছিলো। তাতেও অংশ নিলেন না। অফিসিয়াল ফটোসেশন ছিলো, সেই ছবিতেও তিনি নেই!

অফিসিয়াল ফটোসেশনে সাকিবের এই না থাকা নিয়ে বিসিবি সভাপতিকে একই সঙ্গে হতাশ এবং অসহায়ও দেখালো।

শুনি এই প্রসঙ্গে তিনি যা বললেন-

প্রশ্ন : দেশের মাটিতে সোমবার ছিলো বিশ্বকাপ দলের শেষ অনুশীলন, জার্সি উন্মোচন এবং ফটোসেশন ছিল। পুরো দলের সবাই ছিলো সেখানে, শুধু সাকিব ছিলেন না। আসলে ব্যাপারটি কেমন হলো?

পাপন : দুঃখজনক। আর কী বলব! এটা দুঃখজনক, যেহেতু দলের ফটোসেশন ছিল। আমি এসে তারপরও জিজ্ঞেস করেছি। সত্যি বলতে, আমি যখন স্টেডিয়ামে ঢুকছি, তখন আমি ফোন করেছিলাম সাকিবকে। জিজ্ঞেস করলাম, কোথায় তুমি? ও বলল, আমি তো চলে এসেছি। ও যে বাংলাদেশে এসেছে, তা আমি জানি না। পেপারে দেখেছি। আমার সঙ্গে ওর যোগাযোগ হয়নি। সাকিব বলল, আপনার বাসায় আসব রাতে। আমি বললাম, ‘কেন? এখনই তো দেখা হবে।’ ও বলল, ‘না, আমি বেরিয়ে গেছি।’ আমি এসে জিজ্ঞেস করলাম। আমাকে বলা হলো যে, সাকিবকে আগেই বলা হয়েছে যে আজ দলের ফটোসেশন আছে। তো জাতীয় দল যাচ্ছে বিশ্বকাপে; ফটোসেশনে একসঙ্গে থাকবে-এটি আমরা আশা করেছিলাম। এমনিতেই তো দলের অনুশীলনেও ছিল না। এখানেও সে নেই। এটিই বাস্তবতা!

প্রশ্ন: সাকিব দলের বিশ্বকাপ ক্যাম্পে ছিলেন না। তাঁকে আইপিএল থেকে ফেরার জন্য চিঠি দেবার কথা আপনি জানিয়েছিলেন। পরে ম্যাচ খেলার সুযোগ তৈরী হওয়ায় তিনি থেকে যান। এরপর আজ দেশে প্রস্তুতির শেষ দিনের ফটোসেশনেও সাকিব অনুপস্থিত। দলের একাত্মবোধে এটি প্রভাব ফেলবে বলে মনে করেন কিনা?

পাপন : আমার মনে হয়, দলের অন্যরা এত দিনে অভ্যস্থ হয়ে গেছে ওর এসব ব্যাপারে। যাই হোক, এছাড়া আর কী বলব! আমি মনে করি, এটি ওর জন্যই দুর্ভাগ্য। আমাদের যে বিশ্বকাপ দল যাচ্ছে, তার সঙ্গে ও যে থাকতে পারল না-- সেটি আমি মনে করি, ওরই কপাল খারাপ। আর কী বলব!

প্রশ্ন: আপনি বলছেন, ওর সঙ্গে অন্যরা অভ্যস্ত হয়ে গেছে। বোর্ডও কি সাকিবের এমনসব আচরণের সঙ্গে অভ্যস্ত হবে?

পাপন : প্রশ্নই ওঠে না। প্রশ্নই ওঠে না। যেহেতু পরশু দিনই দল চলে যাচ্ছে, এটি নিয়ে তাই বেশি কথা বলছি না আমরা। কিন্তু আমি অবশ্যই মনে করি, এটি একটি দুঃখজনক ব্যাপার।
কি বুঝলেন?

পুরো কথোপকথন বিশ্লেষণে যা মিললো তার পুরোটাই জুড়ে বিসিবি সভাপতির বিস্ময়, হতাশা এবং একই সঙ্গে অসহায়ত্বের স্পষ্ঠ প্রকাশ! একজন মন্তব্য করলেন-‘সাকিব সত্যিকার অর্থেই স্পেশাল ওয়ান!’

আরো পড়ুন-

বিশ্বকাপ জার্সিতে বাংলাদেশ দল, সাকিব অনুপস্থিত!

 

এ সম্পর্কিত আরও খবর