শিরোপায় চোখ রেখেই নামবে বাংলাদেশের মেয়েরা

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-09-01 09:01:02

গ্রুপ পর্বের দুই ম্যাচের পর সেমি-ফাইনালের বাধাও পেরিয়েছে বাংলাদেশের মেয়েরা। মঙ্গলবার মঙ্গোলিয়াকে ৩-০ গোলে হারিয়ে দল পা রেখেছে ফাইনালে। শুক্রবার শিরোপা লড়াইয়ে লাল-সবুজের প্রতিনিধিদের প্রতিপক্ষ লাওস। যারা কিরগিজস্তানকে ৭-১ গোলে হারিয়ে উঠে এসেছে ফাইনালে।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপের ফাইনাল ম্যাচটি যে সহজ হবে না তা আগাম বলেই দেওয়া যায়। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলেছে লাওস। শেষ চারে গোল উৎসব করা দলটির বিপক্ষে জিততে হলে নিজেদের সেরাটাই দিতে হবে!

কোচ কোচ গোলাম রব্বানী ছোটন আশাবাদী। তার বিশ্বাস ৩ মে ঠিকই তার দলের মেয়েরা জয় তুলে নেবে। মঙ্গলবার দুই নির্ভরযোগ্য ফরোয়ার্ড সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রানী সরকারকে ছাড়াই খেলেছে লাল-সবুজের প্রতিনিধিরা। ফাইনালে তাদের পাওয়া যাবে। এরমধ্যে বদলী হিসেবে খেলতে নামা সাজেদা ও মার্জিয়াও বেশ ভাল ফুটবল উপহার দিয়েছেন।

নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলছিলেন, ‘দেখুন আমাদের ফাইনালে ওঠার লক্ষ্য পূরণ হয়েছে। সেমি-ফাইনালে মেয়েরা ভালো খেলার চেষ্টা করেছে। তাদেরকে ধন্যবাদ। আমার বিশ্বাস ছিল তহুরা-সাজেদা-মার্জিয়ারা পারবে। মনিকা দুর্দান্ত গোল করেছে। এমন জয়ে তৃপ্তি আছে। ফাইনালের জন্য আমরা প্রস্তুত।’ শিরোপায় চোখ রেখেই নামবে স্বাগতিকরা।

সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়া মঙ্গোলিয়ার কোচ কাওয়োতো নাকামোতো তার দলের খেলা নিয়ে খুশি। আর ফাইনালে বাংলাদেশকেই এগিয়ে রাখলেন তিনি। বলেন, ’আমরা প্রথমার্ধে ভালো ডিফেন্সিভ ফুটবল খেলেছি। কিন্তু শেষ দিকে দুর্ভাগ্যজনকভাবে একটা গোল হজম করতে হয়েছে। বাংলাদেশ ভালো ও শক্তিশালী দল। ফাইনালে লাওসের বিপক্ষে ওদেরই এগিয়ে রাখবো।’

টুর্নামেন্টের গ্রুপ পর্বে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়ে শুরু করে বাংলাদেশ। এরপর কিরগিজস্তানকে ২-১ গোলে হারায় লাল-সবুজের প্রতিনিধিরা।

এ সম্পর্কিত আরও খবর