ধর্ষণকাণ্ডে পাঁচ বছরের জেল অজি ক্রিকেটারের

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 01:52:23

কাউন্টি ক্রিকেটে সাফল্যের পথ ধরে ক্যারিয়ারটা পোক্ত করতে চেয়েছিলেন তিনি। কিন্তু ভিন্ন এক ঘটনায় শিরোনামে অ্যালেক্স হেপবার্ন। অস্ট্রেলিয়ায় জন্ম নেওয়া এই ক্রিকেটার ক্যারিয়ার গড়তে চলে এসেছিলেন ইংল্যান্ডে। ২০১৩ সাল থেকেই খেলছিলেন ঘরোয়া ক্রিকেটে। ক্যারিয়ারে যখন সাফল্য কিছুটা হলেও উঁকি দিচ্ছিল তখনই কীনা জড়িয়ে পড়লেন অপরাধে।

ইংলিশ ক্লাব উস্টারশায়ারে খেলা এই অলরাউন্ডার ধর্ষণকাণ্ডে এখন আলোচনায়। ঘটনা ২০১৭ সালের এপ্রিলের। ইংল্যান্ডে এক হোটেলে ঘুমন্ত এক নারীকে ধর্ষণের অভিযোগে এবার শাস্তি পেতে হলো তাকে। টানা তিন মাসের শুনানি শেষে দোষী সাব্যস্ত হলেন অ্যালেক্স। সেই মামলার রায়ে ভিন্ন কিছু হয়নি। দোষী অ্যালেক্সকে শাস্তি পেতেই হলো। এবার এই অজি ক্রিকেটারকে পাঁচ বছরের জেল দিয়েছে আদালত।

২০১৯ সালের শুরুতে শুরু হয় শুনানি। এরপর গত মাসেই নিশ্চিত হয়েছিল জেল হবে এই অজি ক্রিকেটারের। কারণ নিজে নির্দোষ এনিয়ে কোন যুক্তিই দেখাতে পারছিলেন না তিনি। এ অবস্থায় ১২ এপ্রিল শেষ হয় শুনানি। যেখানে হেপবার্নকে দোষী সাব্যস্ত করে ওর্সেস্টর ক্রাউন আদালত।

তখনই জানা যায়, সতীর্থ জো ক্লার্কের রুমে ঘুমিয়ে ছিলেন অভিযোগ তোলা সেই নারী। গভীর রাতে কোনো এক কাজে রুমের বাইরে গিয়েছিলেন ক্লার্ক। তখনই অ্যালেক্স সেই রুমে ঢুকে এই নারীর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন।

ঘুমের ঘোরে থাকা সেই নারী অবশ্য ভেবেছিলেন সেই মানুষটি ক্লার্ক। কিন্তু এরপরই অ্যালেক্সের মুখ দেখে চমকে উঠেন ওই নারী। ব্যাপারটা মেনে নিতে পারেন নি তিনি। তারপরই মামলা করেন। তার অভিযোগের পরই অ্যালেক্সকে গ্রেফতার করে পুলিশ। কাউন্টি ক্লাব উস্টারশায়ারও বহিস্কার করে তাকে।

যদিও শুরু থেকেই অভিযোগ অস্বীকার করছিলেন ২৩ বছর বয়সী এই ক্রিকেটার। অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবী করে জানান ওই রাতে সেই নারী ঘুমিয়ে ছিলেন না! দুজনের সম্মতিতেই একান্ত সম্পর্কে জড়িয়েছিলেন তারা। কিন্তু তার এই দাবী টিকল না। ৫ বছরের জেলের সঙ্গে ক্রিকেট ক্যারিয়ারটাও শেষ হয়ে গেলো অ্যালেক্স হেপবার্নের!

এ সম্পর্কিত আরও খবর