আর্সেনালের জয়ের রাতে ড্র চেলসির

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 00:45:45

একই রাতে ভিন্ন অভিজ্ঞতা হয়েছে দুই ইংলিশ জায়ান্ট ক্লাবের। ইউরোপা লিগের ফাইনালে পথে আর্সেনাল। সেমি-ফাইনালের প্রথম লেগে আরেক ফেভারিট ভালেন্সিয়াকে অনায়াসে হারিয়েছে গানাররা। কিন্তু টুর্নামেন্টের আরেক সেমিতে হোঁচট খেয়েছে চেলসি। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট আটকে দিয়েছে তাদের।

এমিরেটস স্টেডিয়ামে বৃহস্পতিবার ভালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়েছে আর্সেনাল। আবার ফ্রাঙ্কফুর্টের সঙ্গে ১-১ ড্র করেছে চেলসি।

৯ মে সেমি-ফাইনালের ফিরতি লেগে আবারো লড়বে এই চার ক্লাব।

আর্সেনালের মাঠে এসে অবশ্য শুরুটা দুর্দান্তই ছিল ভ্যালেন্সিয়ার। মনে হচ্ছিল স্বাগতিকদের বিপক্ষে জয়ই তুলে নেবে তারা। খেলার একাদশ মিনিটে লিড নেয় স্প্যানিশ ক্লাবটি। গোলদাতা মুক্তার দিয়াখাবি।

কিন্তু এরপরই লড়াইয়ে ফিরতে মরিয়া হয়ে উঠে গানাররা। ত্রানকর্তা হিসেবে দৃশ্যপট বদলে দেন আলেকজান্দ্র লাকাজেত। জোড়া গোল করেন তিনি। শুরুতে ১৮তম মিনিটে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের পাস থেকে বল পেয়ে গোল করেন লাকাজেত। তারপর ২৬তম মিনিটে গ্রানিত জাকার ভাসানো বলে হেড (২-০)। এই ফরাসি তারকা দুই গোলেই ম্যাচে ফেরে আর্সেনাল।

এরপর দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে আউবামেয়াংয়ের গোলে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

ইউরোপা লিগের আরেক সেমি-ফাইনালে ধাক্কা খেয়েছে চেলসি। প্রথম লেগে নিজেদের মাঠে দারুণ খেলল জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। ২৩তম মিনিটে লুকা জোভিচের হেডে এগিয়ে যায় দলটি। যদিও পেড্রো রদ্রিগেসের গোলে রক্ষা চেলসির। নিজেদের মাঠে জিতলেই অবশ্য ইংলিশ জায়ান্টরা পেয়ে যাবে ফাইনালের টিকিট।

এ সম্পর্কিত আরও খবর