জাতীয় জুনিয়র দাবা শুরু ১৩ মে

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 06:05:15

আগামী ১৩ মে থেকে শুরু হচ্ছে ওয়ালটন ৩৯তম জাতীয় জুনিয়র দাবা। উন্মুক্ত এই দাবা প্রতিযোগিতায় অনূর্ধ্ব-২০ ছেলে ও মেয়ে প্রতিযোগীরা অংশ নিতে পারবেন। বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় টুর্নামেন্টে চলবে ২১ মে পর্যন্ত।

১৯৭৯ সাল থেকে আয়োজিত হচ্ছে জাতীয় জুনিয়র দাবা। এবারও জাতীয় জুনিয়র (উন্মুক্ত ও মহিলা) দাবায় ঢাকা ও দেশের বিভিন্ন জেলার দাবাড়ুরা অংশ নেবেন। দুটি বিভাগে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতা। একটি উন্মুক্ত ও অন্যটি নারী। উন্মুক্ত বিভাগে হবে ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে। নারীদের বিভাগে ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে খেলা হবে।

প্রতিযোগিতার বিজয়ীদের ট্রফি, মেডেল ও সনদপত্র ছাড়াও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ দেবে ওয়ালটন সামগ্রী।

উন্মুক্ত বিভাগের প্রথম ৬টি ও নারী বিভাগের ৪টি বোর্ডের খেলা সরাসরি https://bdchessfed.com/ ও https://live.followchess.com/ দেখা যাবে।

জাতীয় জুনিয়র দাবার এবারের আয়োজন নিয়ে বিস্তারিত জানাতে রোববার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদউল্যা, সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম, মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা (প্রশাসন) কর্নেল (অব:) মীর মো. মোতাহার হাসান ও আন্তর্জাতিক বিচারক ও দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা হারুনুর রশিদসহ অনেকেই।

এ সম্পর্কিত আরও খবর