প্রস্তুতি ম্যাচে দুঃশ্চিন্তা ছড়ালো দলের বোলিং

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 13:16:01

বোলিং নিয়ে একটা দুঃশ্চিন্তা ছিলো বাংলাদেশ দলের। সেই দুঃশ্চিন্তা বাড়িয়েই বিশ্বকাপ মিশন শুরু হলো বাংলাদেশের। আয়ারল্যান্ডের মাটিতে একমাত্র প্রস্তুতি ম্যাচে দলের বোলিংয়ের চেহারা দেখে মোটেও খুশি হওয়ার কিছু নেই। টসে জিতে এই ম্যাচে আয়ারল্যান্ড উলভস তুলে ৭ উইকেটে ২৮৫ রান।

আয়ারল্যান্ডের দ্বিতীয় সারির একটি দলের বিপক্ষে এতো রান খরচ জানিয়ে দিলো বোলিং নিয়ে বিশ্বকাপের আগে সবচেয়ে বেশি হোমওয়ার্ক সারতে হবে!

সাধারণত প্রস্তুতি ম্যাচে সবাই আগে ব্যাটিংটাই বেছে নিতে চায়। বাংলাদেশও সেই চিন্তা নিয়েই এই ম্যাচে নেমেছিলো। তবে টসে জিতে আয়ারল্যান্ড উলভস বাংলাদেশ দলকে সেই সুযোগটা নিতে দিলো কই?

প্রস্তুতি ম্যাচ বলেই এতে খেলেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অধিনায়কের দায়িত্ব পালন করেন সাকিব আল হাসান। বোলিংয়ের শুরুটা মোটেও তেমন ভালোকিছু হয়নি। মাত্র ১৩ ওভারেই ১ উইকেট হারিয়ে আয়ারল্যান্ড উলভস ৭১ রান তুলে নেয়। ২৫ ওভার শেষে দলের সংগ্রহ দাড়ায় ২ উইকেটে ১২৩। ওপেনার ম্যাককুলাম ততক্ষনে হাফসেঞ্চুরি করে ফেলেছেন। সামনে অনেক ওভার বাকি। সেঞ্চুরির স্বপ্ন দেখাচ্ছে তার ব্যাট। সেই স্বপ্নকে বিফলে যেতে দেননি এই ওপেনার। রুবেল হোসেন তার শেষ স্পেলে যখন ম্যাককুলামকে ফেরালেন ততক্ষনে তার ব্যাটে ১০২ রানের হাসি। ১০৯ বলে ১৫ বাউন্ডারি ও ১ ছক্কায় এই সেঞ্চুরি করেন তিনি। তাকে ইনিংস জুড়ে সঙ্গ দিয়ে গেলেন এস সিং। তার ব্যাট থেকে রান এলো ৯১। ৯২ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় দুর্দান্ত ব্যাটিং করেন সিং।

শেষের দিকে তাড়াহুড়ো করে রান তোলার চেষ্টায় আয়ারল্যান্ড উলভসের বেশ কয়েকজন ব্যাটসম্যান চটজলদি উইকেট খোয়ায়।

পেসারদের মধ্যে প্রথম স্পেলে রুবেল হোসেন ছাড়া বাকি সবাই উইকেটশূন্য ছিলেন। তাসকিন আহমেদ তার শুরুর ৫ ওভারে কোন সাফল্য ছাড়া ২৮ রান খরচা গুনেন। তবে নিজের শেষ স্পেলে ২ উইকেট পেলেও ৯.১ ওভারে রান ব্যয় করেন ৬৩। ওয়াইড করেন ৫টি। সাকিব আল হাসান ছিলেন প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের সেরা বোলার। ১০ ওভারে ৩০ রানে তার শিকার ১ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: আয়ারল্যান্ডস উলভস: ৩০৭/৮ (৫০ ওভারে, ম্যাককুলাম ১০২, সিং ৯১, রুবেল ২/৪৫, তাসকিন ৩/৬৫, ফরহাদ রেজা ১/৬৬, সাকিব ১/৩০, মিরাজ ১/৪৪)।  

এ সম্পর্কিত আরও খবর