কলকাতা নেমেই দুঃসংবাদ পেলেন সাবিনা!

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 15:55:32

শেষ অব্দি দুই কূলই হারালেন সাবিনা খাতুন! চাইনিজ তাইপের লিগে খেলার প্রস্তাব পেয়ে না করে দিয়েছিলেন ভারতীয় ক্লাব সেথু এফসিকে। কিন্তু কে জানতো এমন সিদ্ধান্তের মাশুল এভাবে দিতে হবে! বিস্ময়কর হলেও সত্য -তাইপের ভিসা পাননি বাংলাদেশ নারী ফুটবল দলের এই তারকা। এরমধ্যে সেথু এফসি খুঁজে নেয় তার বিকল্প। তবে শেষদিকে কেরালা রাজ্যের ক্লাব গোকুলামের প্রস্তাবে হাসি ফুটেছিল সাবিনার মুখে। কিন্তু এবারও হতাশ হতে হলো তাকে!

ইন্ডিয়ান উইমেন্স লিগ খেলার জন্য গত সোমবার সন্ধ্যায় পাঞ্জাবের পথে ঢাকা ছেড়েছিলেন সাবিনা। কিন্তু কলকাতা পৌঁছতেই শুনলেন দুঃসংবাদ! জানতে পারেন-বিদেশি কোটায় খেলোয়াড় নিবন্ধনের সুযোগ নেই। মানে ফের স্বপ্নভঙ্গ তার।

অবশ্য গোকুলাম কেরালা এফসি কর্মকর্তারাও নাকি বিদেশি কোটার নিবন্ধনের এই নিয়মটা জানতেন না! এ কারণেই চুক্তির কপি সাবিনাকে পাঠিয়েছিলেন তারা। কিন্তু ক্লাব কর্মকর্তাদের ভুলে কলকাতা থেকেই ফিরতে হচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ককে। মঙ্গলবারই ঢাকায় ফেরার কথা সাবিনার।

সময়টা সত্যিই সাবিনার জন্য হতাশার। দেশে মেয়েদের ঘরোয়া লিগ বন্ধ প্রায় ছয় বছর। ঠীক এমন সময় দুটো বিদেশী লিগে খেলার সুযোগ নষ্ট হয়ে গেলো।

তবে বেশ কয়েক বছর ধরেই দেশের বাইরের লিগগুলোতে নিয়মিত খেলছেন সাবিনা। দেশের প্রথম মহিলা ফুটবলার হিসেবে দেখা গেছে মালদ্বীপ ও ভারতের লিগে। গত মৌসুমে সেথু এএফসির হয়ে ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেন সাবিনা। টুর্নামেন্টে তামিলনাড়ুর দলের ১১ গোলের ৭টিই করেন তিনি। সেথু এফসিকে নিয়ে যান সেমি-ফাইনালে।

তারকা স্ট্রাইকার সাবিনা খাতুনকে বলা হয় ‘বাংলার মেসি’। ক্যারিয়ারে এখন পর্যন্ত ১১৪ ম্যাচে খেলে করেছেন ৩২৪টি গোল! জাতীয় দলের হয়ে করেন ১৯ টি। গত পাঁচবছর ধরেই আছেন বাংলাদেশ নারী ফুটবল দলের নেতৃত্বে।

এ সম্পর্কিত আরও খবর