বিশ্বকাপে রিচার্ডসনের বদলে রিচার্ডসন

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 01:43:30

বিশ্বকাপ শুরু হতে যখন সপ্তাহ তিনেক বাকি তখনই অস্ট্রেলিয়ান শিবিরে দুঃসংবাদ! কাঁধের ইনজুরির কাছে হার মানলেন জাই রিচার্ডসন। ছিটকে গেলেন বিশ্বকাপ দল থেকে। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) তার জায়গায় দলে নিয়েছে আরেক রিচার্ডসনকে।

জাই রিচার্ডসনের কপাল পুড়লেও ভাগ্য খুলেছে কেন রিচার্ডসনের। বিশ্বকাপ দলে এই পেসারকেই জায়গা দিয়েছে সিএ। কাঁধের চোটে কাবু জাইকে পাকিস্তান সিরিজেও দলে দেখা যায়নি। যদিও চোট কাটিয়ে উঠতে বেশ লড়ে যাচ্ছিলেন। এ কারণেই তাকে বিশ্বকাপের স্কোয়াডে রাখেন নির্বাচকরা। কিন্তু এখনো কাঁধের চোট সামলে উঠা হয়নি। এ কারণেই বিকল্প খুঁজে নিয়েছে সিএ।

এছাড়া কোন উপায়ও ছিল না। মঙ্গলবার পাওয়া সর্বশেষ পরীক্ষায় জানা যায়, বিশ্বকাপের আগে পুরোপুরি ফিট হতে পারবে না পেসার জাই। এ অবস্থায় বুধবার তার বিকল্প খুঁজে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ান দলের ফিজিও ডেভিড বেকলে জানালেন, ‘সদ্য পরীক্ষা-নিরীক্ষার পর নেটে বল করার সুযোগও দেওয়া হয় তাকে। কিন্তু প্রত্যাশা অনুযায়ী দ্রুত কাঁধের চোট সেরে না উঠায় বিশ্বকাপের দল থেকে জাইকে বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

যদিও অনেকেই বলছিলেন জস হ্যাজেলউডকেই হয়তো দলে নেবে । তবে তিনিও জাতীয় দলের বাইরে আছেন গত জানুয়ারি থেকেই। এ কারণেই সুযোগ মিলল কেন রিচার্ডসনের। ২০ ওয়ানডে খেলে ২৯ উইকেট নিয়েছেন কেন। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ প্রস্তুতি শিবিরের শুরু থেকেই দলের সঙ্গে দেখা গেছে তাকে।

৩০ মে ইংল্যান্ডে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। তবে অস্ট্রেলিয়া মাঠে নামবে ১ জুন। প্রথম ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ আফগানিস্তান।

এ সম্পর্কিত আরও খবর