পাকিস্তানের বিপক্ষে যুবাদের সিরিজ জয়

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 14:37:18

সিরিজে ১-০তে এগিয়ে থেকেই মাঠে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। প্রতিপক্ষকে হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়েই নেমেছিল লড়াইয়ে। যদিও এবার জয় ধরা দেয়নি। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শেষ দিন পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ১০৩ রান তুলতেই ড্র মেনে নেন দুই দলের অধিনায়ক।

তারই পথ ধরে ১-০তে সিরিজ জিতলো ইয়াং টাইগাররা। ফতুল্লায় প্রথম তিনদিনের ম্যাচে ৫ উইকেটে জিতেছিল স্বাগতিক দল।

খুলনায় সিরিজের দ্বিতীয় ও শেষ তিনদিনের ম্যাচেও পাকিস্তানের বিপক্ষে দাপট ধরে রেখেছিল টাইগারদের অনূর্ধ্ব-১৬ দল। কিন্তু জয়ের দেখা পায়নি।

বুধবার ম্যাচের শেষদিনে পাকিস্তানের যুবাদের ২৫৬ রানের টার্গেট দেয় বাংলাদেশ। দুপুরে ব্যাটিংয়ে নেমে সফরকারীরা ৩ উইকেট হারিয়ে ১০৩ রান তুলতেই ড্র মেনে নেয় দুই দল।

এর আগে রিহাদ খানের ১৩৬* রানের ইনিংসে বড় সংগ্রহ গড়ে জুনিয়র টাইগাররা। ১ম ইনিংসে ২৯২ রান করে তারা। জবাবে পাকিস্তান অলআউট ২২০ রানে। এরপর ৮ উইকেটে ১৮৩ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

খুলনায় ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় দুর্দান্ত ব্যাট করেন এইচ মোল্লা। ৮৭ রান আসে তার ব্যাট থেকে। ম্যাচ ও সিরিজসেরা অধিনায়ক রিহাদ খান।

এবার পাকিস্তানের সঙ্গে যুবাদের ওয়ানডে লড়াই। ১১, ১৩ ও ১৫ মে খুলনাতেই ওয়ানডে সিরিজের ম্যাচগুলো খেলতে মাঠে নামবে দুই দল।

এ সম্পর্কিত আরও খবর