বৃষ্টিতে ম্যাচ বাতিল, বাংলাদেশ-আয়ারল্যান্ড পয়েন্ট ভাগাভাগি

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 23:11:30

ম্যাচ শুরুর জন্য চেষ্টার কমতি ছিলো না। কিন্তু অনেক লম্বা সময় পর্যন্ত অপেক্ষা শেষেও বৃষ্টি আর খেলা হতে দিলো কই? বাংলাদেশ-আয়ারল্যান্ডের ম্যাচ শেষ পর্যন্ত বাধ্য হয়েই বাতিল ঘোষণা করতে হলো আয়োজকদের। দু’দলই এই ম্যাচ থেকে ২টি করে পয়েন্ট পাবে।

আশঙ্কার তৈরি হয়েছিলো ম্যাচের আগেরদিনের বৃষ্টিতেই। ম্যাচের দিন সকালেও টানা বৃষ্টি নামে। ডাবলিন সকাল ১০ টার দিকে বৃষ্টি কিছুটা কমলে খেলা শুরুর একটা সম্ভাবনা তৈরি হয়। আম্পায়াররা মাঠ পরিদর্শনের জন্য যেই মাঠে নামতে গেলেন ঠিক তখনই আবার ঝমাঝম বৃষ্টি। বাধ্য হয়ে আম্পায়াররা ফিরে এলেন।

মাঠের কাভার সেই যে শুরু থেকে ঢাকা ছিলো সেটা আর তোলাই হলো না। টসও হলো না। ডাবলিন সময় দুপুরের দিকে বৃষ্টি থামলো। তখন আরেকবার খেলা মাঠে গড়ানোর সম্ভাবনার তৈরি হলো। মাঠের পাশে প্রাকটিশ গ্রাউন্ডে বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার নেটে অনুশীলন সেরে নিলেন।

কিন্তু কিসের কি! খানিকবাদে ফের বৃষ্টির তোড়। ৫০ ওভারের ম্যাচ অন্তত ২০ ওভারের করা যায় কিনা-সেই চেষ্টাও চললো। কিন্তু আইরিশ বসন্তের বৃষ্টি সেই সম্ভাবনাও বাতিল করে দিলো।

ডাবলিন সময় দুপুর ২টা ১২ মিনিটে ম্যাচ রেফারি খেলা বাতিল বলে ঘোষণা দিলেন। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী বাতিল ম্যাচে উভয় দল দুটি করে পয়েন্ট পাবে। তিন দলের এই টুর্নামেন্টে একটি জয় (৪ পয়েন্ট) এবং একটি বাতিল ম্যাচ (২ পয়েন্ট) থেকে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে এখন বাংলাদেশ। এক ম্যাচে বোনাস পয়েন্টসহ জয়ী ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৫। আয়ারল্যান্ড তালিকার একেবারে নিচে আছে দুই ম্যাচে ২ পয়েন্ট নিয়ে।

টুর্নামেন্টের পরের ম্যাচে শনিবার, ১১ মে, ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি হবে আয়ারল্যান্ডের।

এ সম্পর্কিত আরও খবর