জন্মদিনেই না ফেরার দেশে ক্রিকেটার রাঙ্গা

বিবিধ, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-27 08:20:05

জীবন বড় রহস্যময়! কখন কার ডাক আসবে কে জানে? ১১ মে তিনি পা দিয়েছিলেন ৬১তম জন্মদিনে। কিন্তু এই দিনটাতেই কীনা চিরতরে চলে গেলেন রাঙ্গা হক। আশির দশকের ক্লাব ক্রিকেটে পরিচিত মুখ তিনি। শনিবার অনেকটা নিভৃতেই মারা গেলেন এই অলরাউন্ডার।

ক্লাব ক্যারিয়ারে খেলেছেন মোহামেডান, বাংলাদেশ বিমান, আজাদ বয়েজ, সূর্যতরুণ ক্লাবে। তার মৃত্যুর খবরটা ফেসবুকে জানালেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি। এরপরই শুভাকাঙ্ক্ষীদের মধ্যে নেমে আসে বিষাদের ছায়া।

বার্তা২৪.কম'কে আহমেদ সাজ্জাদুল আলম ববি জানান, ‘আজ (১১ মে) সকালে ঢাকার পিজি হাসপাতালে মারা গেছেন তিনি। যতোদূর জেনেছি, হাতের ক্যানোলা থেকে ইনফেকশন হয়েছিল। সেটা চেক আপ করাতে গিয়েই হঠাৎ মারা গেলেন।’ খেলা ছেড়ে দেওয়ার পর বাংলাদেশ বিমানে চাকরিও করেছেন তিনি।

জন্মদিনেই পৃথিবী ছেড়ে চলে গেলেন রাঙ্গা হক। তার মৃত্যুতে ফেসবুকে সিনিয়র সাংবাদিক ও আশির দশকের ক্রিকেটার সাইদুর রহমান শামীম লিখেছেন, ‘খবরটা পেয়ে খুবই খারাপ লাগছে। রাঙ্গা ভাই খুব ভালো স্পিনিং অলরাউন্ডার ছিলেন, মানুষ হিসাবে ছিলেন আরো ভালো। এত বিনয়ী মিশুক, ভদ্র চিন্তাই করা যায়না। সূর্যতরুণ হয়ে বিমান, দারুণ পারফরম্যান্স ছিলো তার। কিন্তু সিরিয়াস ক্রিকেট খেললেন না, খেললে অনেকদূর যেতে পারতেন। রাঙ্গা ভাইকে অমি মনে রাখবো একটা কারণে আজীবন। ঢাকার ফার্স্ট ক্লাস ক্লাব ক্রিকেটে আমার পাওয়া প্রথম উইকেটটি ছিলো রাঙ্গা ভাইয়ের। খেলা ছাড়ার পর রাঙ্গা ভাইয়ের কথা আমি সবসময় মনে করতাম। আল্লাহ তাকে বেহেশত নসীব করুন।’

রাঙ্গা হকের মৃত্যুতে শোকাহত একসময়ের জাতীয় দলের তারকা ক্রিকেটার ইউসুফ বাবু। ক্রিকেট মাঠের ভদ্র খেলোয়াড়টির আত্মার শান্তি কামনা করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী এই সাবেক ক্রিকেটার।

এ সম্পর্কিত আরও খবর