গোল্ডেন বুট তিন তারকার, সেরা ফুটবলার ভন ডাইক

ফুটবল, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-25 07:24:49

শেষ ম্যাচে এসে উত্তর মিললো। অনেক রোমাঞ্চ শেষে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। রোববার রাতে ব্রাইটন হোভকে উড়িয়ে শিরোপা জয়ের আনন্দে মেতেছে পেপ গার্দিওলার দল। এবারের লিগ সর্বোচ্চ গোলদাতা তিনজন-লিভারপুলের দুই ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ ও সাদিও মানে ও আর্সেনালের স্ট্রাইকার পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

তিন তারকার হাতেই উঠছে গোল্ডেন বুট। ২২ গোল করে শীর্ষে তারা। অবশ্য শেষ দিকে এসে দুই গোল করে সালাহর কৃতিত্বে ভাগ বসান মানে ও আউবামেয়াং।

গোল সমান হলেও গোলের উৎসব সবচেয়ে তৈরি করেছেন সালাহ। তিনি অ্যাসিস্ট করেন ৮টি, আউবামেয়াংয়ের ৫টি ও মানে মাত্র একটি।

গতবার ৩২ গোল করে পেয়েছিলেন গোল্ডেন বুট। এবার ১০ গোল কম করলেন সালাহ। একইসঙ্গে মাত্র এক পয়েন্টের জন্য তার দল লিভারপুলও জিততে পারল না লিগ শিরোপা।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে এই মৌসুমের সেরা ফুটবলারের পুরস্কার পেলেন লিভারপুলের ভার্জিল ভন ডাইক। অসাধারণ ফুটবলের পসরা সাজিয়ে আলোচনায় উঠে আসেন অলরেডদের এই ফুটবলার। নেদারল্যান্ডসের এ ডিফেন্ডার লিগে ৩৭ ম্যাচের ২০টিতেই নিজেদের জালে কোনো বল পাঠাতে দেননি।

সেরা পুরস্কারের দৌড়ে ভন ডাইক পেছনে ফেলেন সালাহ, সাদিও মানে, ম্যানচেস্টার সিটির তিন ফুটবলার রাহিম স্টার্লিং, সার্জিও আগুয়েরো ও বের্নার্দো সিলভা এবং চেলসির ইডেন হ্যাজার্ডকে।২৭ বছর বয়সী এই ফুটবলার এই মৌসুমের প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও পেয়েছেন। দল লিগ হারালেও অর্জনের খাতায় অনেক কিছুই যোগ হয়েছে ভন ডাইকের।

এ সম্পর্কিত আরও খবর