চিকেন পক্সে কাবু আমির!

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2023-08-31 11:00:14

বিশ্বকাপ ক্রিকেট শুরু হতে যখন সপ্তাহ দুয়েক বাকী তখন পাকিস্তান শিবিরে দুঃসংবাদ! হঠাৎ করেই চিকেন পক্সে আক্রান্ত হয়েছেন পেসার মোহাম্মদ আমির। বিশ্বকাপ দলে না থাকলেও তিনি আছেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে। বলা হচ্ছিল ২৩ মের আগেই ডাক মিলবে বিশ্বকাপ দলে। সাবেক ক্রিকেটার শোয়েব আখতার থেকে শুরু করে অনেকেই পাশে দাঁড়িয়েছিলেন আমিরের। কিন্তু তার আগেই অসুস্থ হয়ে বিপাকে পড়লেন এই পেসার।

ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় সাইট-ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, সম্ভবত চিকেন পক্সে কাবু হয়েছেন আমির। আপাতত লন্ডনে পরিবারের সঙ্গেই আছেন পাকিস্তানি এই তারকা ক্রিকেটার। আমির সুস্থ হয়ে কখন ফিরবেন তা এখনই বলা যাচ্ছে না। গত শুক্রবার অসু্স্থ হয়ে পড়লে টিম হোটেল ছাড়েন তিনি। এখন পরিবারের সঙ্গে রয়েছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে খেলেছেন আমির। এরপরই দ্বিতীয় ম্যাচে ভাইরাসজনিত কারণে ছিলেন না দলে। মঙ্গলবার ব্রিস্টলের তৃতীয় ম্যাচেও দেখা যাবে না তাকে। এ অবস্থায় ম্যাচ খেলতে না পারাটাই বড় ক্ষতির কারণ হতে যাচ্ছে এই পেস বোলারের।

ইংলিশদের বিপক্ষে ম্যাচে পারফরম্যান্স দিয়েই জায়গা করে নিতে চেয়েছিলেন বিশ্বকাপ দলে। হঠাৎ অসুস্থতা বিশ্বকাপে খেলাটাই কঠিন করে দিয়েছে ২৭ বছর বয়সী এই তারকা ক্রিকেটারের।

২০০৯ সালে ওয়ানডে অভিষেক আমিরের। এরপরের বছর লর্ডসে স্পট ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত হন তিনি। পাঁচ বছর নিষিদ্ধ থাকায় দেখা যায়নি ২০১১ ও ২০১৫ সালের বিশ্বকাপে। এই বিশ্বকাপটাও কী তাহলে মিস করবেন অভাগা এই ক্রিকেটার?

এ সম্পর্কিত আরও খবর